ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিজ এলাকায় সাবেক যোগাযোগমন্ত্রীর জানাজা-দাফন না হওয়ায় স্থানীয়দের ক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
নিজ এলাকায় সাবেক যোগাযোগমন্ত্রীর জানাজা-দাফন না হওয়ায় স্থানীয়দের ক্ষোভ

মাদারীপুর: নিজ এলাকা মাদারীপুর জেলার ডাসারে সাবেক যোগাযোগমন্ত্রী ও মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য সৈয়দ আবুল হোসেনের জানাজা ও দাফন না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন তার আত্মীয় স্বজনসহ এলাকাবাসী।

শুক্রবার (২৭ অক্টোবর) দুপুরের দিকে পারিবারিক সূত্রে জানা গেছে, সিরাজগঞ্জের এনায়েতপুরে সাবেক মন্ত্রী সৈয়দ আবুল হোসেনের শ্বশুর বাড়িতে তার জানাজা শেষে দাফন সম্পন্ন করা হয়েছে।

সৈয়দ আবুল হোসেনের স্ত্রী খাজা নার্গিসের সিদ্ধান্তেই সিরাজগঞ্জে তার দাফন হয়েছে বলে সূত্র জানায়

সৈয়দ আবুল হোসেনের ছোট ভাই সৈয়দ আবুল হাসান আক্ষেপ করে বলেন, আমি ঢাকার কোনো জানাজায় অংশগ্রহণ করি নাই। ভেবেছিলাম এলাকার জানাজায় অংশ নেব। কিন্তু তা আর সম্ভব হলো না।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য বাহাউদ্দিন নাছিম বলেন, জানাজায় অংশ নিতে এসেছিলাম কিন্তু এখানে কোনো জানাজা হয়নি। তাই আর সুযোগ হলো না।

জানা গেছে, মঙ্গলবার (২৪ অক্টোবর) রাতে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মারা যান সৈয়দ আবুল হোসেন। বৃহস্পতিবার তার প্রথম জানাজা গুলশান আজাদ মসজিদে ও দ্বিতীয় জানাজা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। তৃতীয় জানাজা ও দাফন তার নিজ জন্মস্থান মাদারীপুরের ডাসারে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সে অনুযায়ী গত দুইদিন ধরে জেলার বিভিন্ন এলাকায় মাইকিং করা হয়।  

শুক্রবার বাদ জুমায় জানাজায় অংশ নিতে জেলার বিভিন্ন স্থান থেকে হাজার হাজার মানুষ সমবেত হন। জানাজায় অংশ নিতে এসেছিলেন মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য আব্দুস সোবাহান গোলাপ, সাবেক সংসদ সদস্য বাহাউদ্দিন নাছিম, কালকিনি উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুকসহ বিভিন্ন স্তরের হাজার হাজার নেতা-কর্মীরা।

এদিকে, সৈয়দ আবুল হোসেনের মরদেহ তার নিজ এলাকায় আনার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয়রা।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।