ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেঘনায় নিষেধাজ্ঞা অমান্য করে মা-ইলিশ ধরায় ৮৭ জেলে আটক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
মেঘনায় নিষেধাজ্ঞা অমান্য করে মা-ইলিশ ধরায় ৮৭ জেলে আটক 

চাঁদপুর: চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে অভয়াশ্রম এলাকায় মা-ইলিশ ধরায় টাস্কফোর্স ও নৌ পুলিশের পৃথক অভিযানে ৮৭ জেলে আটক হয়েছে। এর মধ্যে ৮৩ জেলেকে আটক করেছে নৌ পুলিশ এবং চার জেলেকে আটক করেছে সদর উপজেলা টাস্কফোর্স।

বুধবার (২৫ অক্টোবর) দুপুরে নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় অভয়াশ্রম এলাকায় নৌ পুলিশের অভিযানে ৮৩ জেলেকে আটক করা হয়। এর মধ্যে ২৭ জনকে বিভিন্ন মেয়াদে সাজা, চার জেলেকে এক হাজার টাকা করে জরিমানা, এবং ১৪ জেলে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা রেখে পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়। বাকী ৩৮ জেলের বিরুদ্ধে নিয়মিত মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। এসব ঘটনায় মামলা হয়েছে মোট ১৫টি।  

এসময় ২০ লাখ মিটার অবৈধ কারেন্টজাল, ইলিশ ৪৫২ কেজি, মাছ ধরার ২৭টি নৌকা জব্দ করা হয়। জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট এবং জব্দকৃত ইলিশ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে বলে জানান ওসি।

এদিকে, সদর উপজেলা টাস্কফোর্সের অভিযানের তথ্য জানিয়েছেন জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় চাঁদপুর সদর টাস্কফোর্সের অভিযানে চার জেলেকে আটক করে ভ্রাম্যমাণ আদালত। পরে তাদেরকে ১৫ দিন করে কারাদণ্ড দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রেশমা খাতুন। এসময় পাঁচ হাজার মিটার কারেন্টজাল ও একটি মাছ ধরার নৌকা জব্দ করা হয়। এ অভিযানে কোস্টগার্ড ও নৌ পুলিশের পৃথক দল তাদের সহযোগিতা করেন।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।