ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

নাগরিকের সম অধিকার প্রতিষ্ঠা করেছেন বঙ্গবন্ধু: দীপু মনি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
নাগরিকের সম অধিকার প্রতিষ্ঠা করেছেন বঙ্গবন্ধু: দীপু মনি

চাঁদপুর: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশের সব সম্প্রদায়ের মানুষ যার যার ধর্মীয় উৎসব পালন ও অধিকারে বিশ্বাস করে সেটাই আজকে প্রমাণ করে। কিন্তু আমরা জানি একটা দুষ্টু চক্র আছে সাম্প্রদায়িকতার বিষবাক্য ছড়াতে চায়।

আমাদের দেশে বহু জাতিসত্ত্বার লোক আছেন এবং সব জাতি গোষ্ঠীর লোকজনই এ দেশের নাগরিক। আর প্রত্যেক নাগরিকের সাংবিধানিক সম অধিকার প্রতিষ্ঠা করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

সোমবার (২৩ অক্টোবর) রাতে চাঁদপুরের হাইমচর উপজেলা সদরের বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনকালে একথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, আমাদের এই অঞ্চলে হাজার হাজার বছর ধরে সব ধর্মের লোকজন একসঙ্গে বসবাস করছে। বাংলাদেশের স্বাধীনতায় সব ধর্মের মানুষের রক্ত মিশে আছে এই বাংলার মাটিতে। এই পবিত্র মাটিতে সব ধর্মের মানুষ একসঙ্গে শান্তিতে ও আনন্দে বসবাস করবে সেটাই আমাদের প্রত্যয়। যারা এই শান্তি বিনষ্ট করতে চায়, তাদের কঠিনভাবে প্রতিহত করা হবে।

এ ছাড়াও শিক্ষামন্ত্রী রাতে উপজেলার তেলির মোড় শ্রী শ্রী জগন্নাথ মন্দির, রায়ের বাজার দেওয়ান মন্দিরসহ বেশকিছু মন্দির পরিদর্শন করেন এবং পরিদর্শনকৃত পূজা মণ্ডপ কমিটির সঙ্গে মতবিনিময় করেন।

চাঁদপুর জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট রনজিত রায় চৌধুরী, চাঁদপুর পৌর মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন ইসডু পাটোয়ারী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইয়াসির আরাফাত, হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চাই থোয়াইহল চৌধুরী, হাইমচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি হুমায়ুন কবির প্রধানিয়াসহ জেলা ও উপজেলার আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad