ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাঙ্গু গ্যাস ফিল্ডের মালামাল চুরির সময় আটক ৬

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
সাঙ্গু গ্যাস ফিল্ডের মালামাল চুরির সময় আটক ৬

ঢাকা: বঙ্গোপসাগরে অবস্থিত রাষ্ট্রীয় সম্পদ সাঙ্গু গ্যাস ফিল্ডের মালামাল চুরির সময় ছয়জনকে আটক করেছে কোস্ট গার্ড।

রোববার (২২ অক্টোবর) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

আটকরা হলেন- ইকবাল হোসেন জুয়েল (৩৩), মো. মেরাজ উদ্দিন (২২), মফিজ (৪২), কামরুল (২৮), মো. রুবেল (২৫) ও আমজাদ খা (৬৫)।

লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ বলেন, বঙ্গোপসাগরে অবস্থিত সাঙ্গু গ্যাস ফিল্ড বাংলাদেশের একটি রাষ্ট্রীয় সম্পদ। তবে কয়েকটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে এই রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট করার চেষ্টা করে আসছে। সংবাদে জানা যায়, এ রকম একটি চক্র বর্হিঃনোঙরে অবস্থিত সাঙ্গু গ্যাস ফিল্ডের গুরুত্বপূর্ণ স্ট্রাকচার, পাইপ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ মালামাল চুরি করছে। এ তথ্যের ভিত্তিতে রোববার ভোর ৫টার দিকে বাংলাদেশ কোস্ট গার্ড জাহাজ শ্যামল বাংলা কর্তৃক বর্হিঃনোঙরে সাঙ্গু গ্যাস ফিল্ড সমুদ্র অঞ্চলে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালীন সাঙ্গু গ্যাস ফিল্ড এর কাছে একটি সন্দেহজনক বোট ও গ্যাস ফিল্ডের ওপরে কয়েকজন লোককে বিভিন্ন স্ট্রাকচার কাটার প্রস্তুতি নিতে দেখা যায়। এ সময় কোস্ট গার্ড জাহাজটি গ্যাস ফিল্ডের গুরুত্বপূর্ণ মালামাল চুরির প্রস্তুতিকালে হাত করাত, গ্যাস কাটার, হাতুড়ি, স্প্যান্ডর, ছুরি, গ্যাস পাইপ কাটিং রেগুলেটর, গ্যাস সিলিন্ডার ও ইঞ্জিন চালিত কাঠের বোটসহ ছয়জনকে আটক করতে সক্ষম হয়।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানান, দীর্ঘদিন ধরে তারা বঙ্গোপসাগরে অবস্থিত সাঙ্গু গ্যাস ফিল্ডের স্ট্রাকচার ও গুরুত্বপূর্ণ মালামাল চোরাকারবারির সঙ্গে জড়িত। এসব মালামাল তারা চট্টগ্রামের ভাটিয়ারীতে স্ক্র্যাব হিসেবে বিক্রি করেন।

পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়ার জন্য আটক ব্যক্তিরা ও জব্দকৃত মালামাল পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০৯৫৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
এজেডএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।