ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মধুখালীতে ২ সমাজসেবা কর্মকর্তাসহ ১৫ জনের নামে দুদকের মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
মধুখালীতে ২ সমাজসেবা কর্মকর্তাসহ ১৫ জনের নামে দুদকের মামলা কল্লোল সাহা ও বাবুল আক্তার মোল্যা

ফরিদপুর: ফরিদপুরের মধুখালীতে মাদরাসা ও এতিম খানার নামে ভুয়া তথ্য দিয়ে ১ কোটি ২৮ লাখ ৮৮ হাজার টাকা আত্মসাতের অভিযোগে দুই সমাজসেবা কর্মকর্তাসহ ১৫ জনের নামে একটি মামলা দায়ের করেছে জেলা দুর্নীতি দমন কমিশন (দুদক)।  

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সকাল ১১টার দিকে দুদকের উপ-সহকারী পরিচালক মো. ইমরান আকন বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- মধুখালী উপজেলা সমাজসেবা কর্মকর্তা কল্লোল সাহা (৩৪), সহকারী সমাজসেবা কর্মকর্তা বাবুল আক্তার মোল্যা (৬০)।  

অন্য আসামিরা হলেন- মধুখালী উপজেলার খোদাবাসপুর মোমেজান নেছা মাদরাসা ও এতিমখানার সভাপতি মজিবর রহমান (৬৩), প্রতিষ্ঠানটির সাধারণ সম্পাদক আব্দুর রশিদ শরীফ (৬২), ভূষণা লক্ষণদিয়া এতিমখানা ও লিল্লাহ বোর্ডিংয়ের সভাপতি মোতালেব হোসেন (৪৩), প্রতিষ্ঠানটির ক্যাশিয়ার মোশারফ হোসেন (৫০), মাকড়াইল মাজেদা খাতুন এতিমখানা ও হাফেজিয়া মাদরাসার সভাপতি আবুল হোসেন (৬০), প্রতিষ্ঠানটির সাধারণ সম্পাদক রইচ মিয়া (৫০), ফয়জিয়া মুসলিম এতিমখানার সাধারণ সম্পাদক মাওলানা মো. মহিউদ্দিন (৩১), মধুখালী মহিলা এতিমখানা ও লিল্লাহ বোর্ডিংয়ের সভাপতি জাহাঙ্গীর মিয়া (৬২), প্রতিষ্ঠানটির সাধারণ সম্পাদক মাওলানা মো. শহিদুল্লাহ (৫৮), গোন্দারদিয়া দারুস সালাম কওমি মাদরাসা ও এতিমখানার সাধারণ সম্পাদক আলম বিশ্বাস (৫৭), প্রতিষ্ঠানটির সাবেক সহ-সভাপতি হাফিজুর রহমান (৬০), ব্যাসদী লাল বানু অরফানেজের সাধারণ সম্পাদক আজিজুর রহমান (৬০) ও প্রতিষ্ঠানটি কোষাধ্যক্ষ মো. আলী আকবর (৫৮)।  

মামলার সত্যতা নিশ্চিত করে দুদকের ফরিদপুরের সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক রেজাউল করিম বাংলানিউজকে বলেন, সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোতে এতিম না থাকা সত্ত্বেও মিথ্যাভাবে এতিম হিসেবে দেখিয়ে ও প্রকৃত এতিম শিক্ষার্থীর সংখ্যার চেয়ে মিথ্যাভাবে অতিরিক্ত এতিম শিক্ষার্থী দেখিয়ে সর্বমোট ১ কোটি ২৮ লাখ ৮৮ হাজার টাকা আত্মসাৎ করেন তারা। ঘটনার সত্যতা পাওয়ায় তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে দুদক। যার মামলা নম্বর-১০।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।