ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দাম নিয়ন্ত্রণে সরকারি কিছু সিদ্ধান্ত সঠিকভাবে কার্যকর হয়নি: মুক্তিযুদ্ধ মন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
দাম নিয়ন্ত্রণে সরকারি কিছু সিদ্ধান্ত সঠিকভাবে কার্যকর হয়নি: মুক্তিযুদ্ধ মন্ত্রী

ঢাকা: দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য সরকারি কিছু সিদ্ধান্ত সঠিকভাবে কার্যকর হয়নি বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, সভায় দ্রব্যমূল্য নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

এ ব্যাপারে সরকারি সংস্থাকে মনিটরিংয়ের নির্দেশও দেওয়া হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ১২তম সভা শেষে তিনি এ কথা বলেন।

মুক্তিযুদ্ধ মন্ত্রী বলেন, আমরা একটা ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেছি। সেটা হল দ্রব্যমূল্য। এ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য সরকারি কিছু সিদ্ধান্ত যেটা সঠিকভাবে কার্যকর হয়নি। মনিটরিংয়ের দায়িত্বে থাকা সরকারি সংস্থাগুলোকে এটা নিয়ন্ত্রণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমরা উদ্বিগ্ন। যারা প্রোডাকশন করে প্রান্তিক চাষি তারা কিন্তু এ মূল্যটা পান না। পায় মধ্যস্বত্বভোগীরা। যারা এটা তৈরি করে তারা কিন্তু যে দাম পায় বাজারে আমরা যখন কিনি বা ভোক্তারা যখন কেনেন সেখানে অনেক তারতম্য।

মুক্তিযুদ্ধ মন্ত্রী মোজাম্মেল হক বলেন, মজুতদারিদের বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া যায় তা আইনেই বলা আছে। সেটি যথাযথ বাস্তবায়ন করে তাদের আইনের আওতায় আনা হবে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
জিসিজি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।