ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে দুই মাদকবিক্রেতার ৭ বছরের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
চাঁদপুরে দুই মাদকবিক্রেতার ৭ বছরের কারাদণ্ড

চাঁদপুর: চাঁদপুরে মাদকসহ আটক দু’জনকে সাত বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরের দিকে চাঁদপুরের জ্যেষ্ঠ জেলা ও দায়রা জজ মো. মহসিনুল হক এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্ত দু’জন হলেন- চট্টগ্রাম জেলার হাটাজারি উপজেলার দক্ষিণ ফতেয়াবাদ গ্রামের রতন ভৌমিকের ছেলে সঞ্জয় ভৌমিক (৩৪) ও একই জেলার বাকলিয়া উপজেলার তুলাতুলি জামাই বাজার এলাকার মো. আলী আশরাফের ছেলে মো. ফয়সাল আহম্মেদ সবুজ (৩০)।  

মামলার বিবরণ থেকে জানা গেছে, গোপন খবরের ভিত্তিতে ২০২১ সালের ১৭ জুলাই বিকেলে চাঁদপুর সদর থানার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের রামদাসদী দোকানঘর এলাকা থেকে সঞ্জয়কে দুই হাজার ও সবুজকে এক হাজার ৮০০টি ইয়াবা ট্যাবলেটসহ আটক করে পুলিশ। এ ঘটনায় ওই থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) রাশেদুদ জামান বাদী হয়ে ওই দিনই তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় মামলা দায়ের করেন।  

মামলাটি তদন্ত করার জন্য দায়িত্ব দেওয়া হয় ওই থানার তৎকালীন এসআই ইকবাল হোসেনকে। তিনি মামলাটি তদন্ত শেষে ওই বছর ৩১ ডিসেম্বর আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সরকারি কৌঁসুলি (পিপি) রনজিত রায় চৌধুরী বলেন, মামলাটি দেড় বছরের বেশি সময় ১১ জনের সাক্ষ্য নেন চলাকালীন আদালত। সাক্ষ্য ও মামলার নথিপত্র পর্যালোচনা এবং আসামিরা তাদের অপরাধ স্বীকার করায় মঙ্গলবার এ রায় দেন বিচারক। রায়ের সময় আসামি দু’জন আদালতে উপস্থিত ছিলেন।  

মামলায় আসামি পক্ষের আইনজীবী ছিলেন সাজ্জাদ হৃদয় ও মাইনুল হাসান।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।