ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘কুমিল্লায় হামলায় জড়িতরা গ্রেপ্তার না হলে কঠোর কর্মসূচি’ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
‘কুমিল্লায় হামলায় জড়িতরা গ্রেপ্তার না হলে কঠোর কর্মসূচি’ 

কুমিল্লা: কুমিল্লায় হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের ছাত্র সংগঠন ছাত্র ঐক্যের মিছিলে হামলায় জড়িতদের গ্রেপ্তার করতে পুলিশ সুপারকে আহ্বান জানিয়েছেন সংগঠনটির কেন্দ্রীয় নেতারা।  

তা না হলে সংগঠনটির পক্ষ থেকে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

 

রোববার (১৫ অক্টোবর) সংগঠনটির শীর্ষ নেতারা কুমিল্লায় হামলায় আহতদের দেখতে এসে এসব কথা বলেন।  

এ সময় উপস্থিত ছিলেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অধ্যাপক ড.নিমচন্দ্র ভৌমিক, প্রেসিডিয়াম সদস্য মিলন কান্তি দত্ত, যুগ্ম সাধারণ সম্পাদক মনিন্দ্র কুমার নাথ, ছাত্র ঐক্য পরিষদের সভাপতি সুদীপ্ত সরকার সূর্য ও সাধারণ  সম্পাদক শিপন বারৈসহ অন্যান্যরা।  

রোববার বিকালে ঐক্য পরিষদের নেতারা প্রথমে পুলিশ সুপার কার্যালয়ে আসেন। সেখানে তারা ঘণ্টাখানেক সময় নিয়ে পুলিশ সুপার আবদুল মান্নানের সঙ্গে কথা বলেন।  

আলোচনা শেষে সংগঠনটির সভাপতি অধ্যাপক ড. নিমচন্দ্র ভৌমিক সংবাদকর্মীদের বলেন, গেল শুক্রবার হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের মিছিলে যুবলীগ-ছাত্রলীগের হামলার ঘটনা আমরা মিডিয়াতে দেখেছি। আমরা পুলিশ সুপারকে বলেছি যারা এই ঘটনার সঙ্গে জড়িত তাদেরকে যেন গ্রেপ্তার করা হয়। এছাড়াও দুর্গাপূজায় যেন বিশৃঙ্খলা না হয় সেজন্য আইনশৃঙ্খলাবাহিনীকে তৎপর থাকতে হবে।  

পরে কেন্দ্রীয় নেতারা নগরীর ঠাকুরপাড়া কালিবাড়ি মন্দিরে যান। সেদিন মিছিলে যারা আহত হয়েছেন তাদের সাথে কথা বলেন।  

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ কুমিল্লার সাধারণ সম্পাদক তাপস বকসী জানান, কেন্দ্রীয় নেতারা আহতদের দেখেছেন। তবে পুলিশ সুপারের সঙ্গে দেখা করতে তারা স্থানীয় কোনো নেতৃবৃন্দকে নিয়ে যাননি। সময়স্বল্পতার কারণে হয়ত কিছুটা সমন্বয়ের অভাব ছিল।

এবিষয়ে পুলিশ সুপার আবদুল মান্নান বলেন, আমরা কেন্দ্রীয় নেতাদের আশ্বস্ত করেছি, দোষীদের আইনের আওতায় আনা হবে। এছাড়া সনাতন ধর্মাবলম্বীরা যেন পূজা নির্বিঘ্নে করতে পারে সেই ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার সম্প্রতি মদমুক্ত পূজা এবং মদমুক্ত করলে পূজা মণ্ডপ কমবে এমন একটি বক্তব্যে সনাতন ধর্মাবলম্বীরা প্রতিক্রিয়া জানায়।  

এ নিয়ে গেল শুক্রবার কুমিল্লা নগরীতে প্রতিবাদ মিছিল করে। এ সময় এমপি বাহার সমর্থিত যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালায়। এতে অন্তত সাতজন আহত হয়।  

আরও পড়ুন >> কুমিল্লায় হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের মিছিলে ছাত্রলীগ-যুবলীগের হামলা

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।