ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘রাজনৈতিক স্বার্থে হিন্দু সম্প্রদায়ের ওপর আক্রমণ করা হয়’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
‘রাজনৈতিক স্বার্থে হিন্দু সম্প্রদায়ের ওপর আক্রমণ করা হয়’ ছবি: শাকিল আহমেদ

ঢাকা: রাজনৈতিক স্বার্থ উদ্ধারে হিন্দু সম্প্রদায়ের দুর্গা পূজাসহ বিভিন্ন বিভিন্ন ধর্মীয় আবেগের দিন অথবা স্থানকে লক্ষ্য করে পরিকল্পিতভাবে আক্রমণ করা হয় বলে অভিযোগ করেছে ‌'বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট' নামের একটি সংগঠন।

রোববার (১৫ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন হলে আয়োজিত 'আসন্ন শারদীয় দূর্গা উৎসব ঘিরে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের নীল নকশা; দেশবাসীকে সজাগ থাকার আহ্বান' শীর্ষক সংবাদ সম্মেলনে সংগঠনের চেয়ারম্যান বিজন কান্তি সরকার এ অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমরা গভীর ক্ষোভের সঙ্গে লক্ষ্য করছি রাজনৈতিক স্বার্থ উদ্ধার করার জন্য হিন্দু সম্প্রদায়ের দুর্গা উৎসবসহ বিভিন্ন সংখ্যালঘু ধর্মীয় সম্প্রদায়ের আবেগের দিন অথবা স্থানকে লক্ষ্য করে পরিকল্পিতভাবে ষড়যন্ত্রমূলক আক্রমণ করা হয়।

ভোটাধিকার তথা গণতান্ত্রিক অধিকারের দাবিতে সংগ্রামরত ঐক্যবদ্ধ মানুষকে বিভক্ত করার জন্যই সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের নীল নকশা ও ষড়যন্ত্রের এ কার্ড ব্যবহার করা হয় অভিযোগ করে তিনি আরও বলেন, রক্ত ঝরে নিরীহ ধর্মপ্রাণ মানুষের, ফায়দা লুটে ক্ষমতাসীন ফ্যাসিবাদ। সচেতন দেশবাসীর সামনে এরই মধ্যে এ ষড়যন্ত্রের মুখোশ উন্মোচিত হয়েছে।

এ অপকর্মে লিপ্ত বিভিন্ন চক্র ও সংস্থাকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, এবার শারদীয় দুর্গা উৎসবে আমরা এ ষড়যন্ত্রের নীল নকশা সফল হতে দেবো না। ক্ষমতাসীন এ সরকারকে হুঁশিয়ার করতে চাই, জনগণের ম্যান্ডেডবিহীন অনির্বাচিত ও অবৈধ তকমা থেকে বেরিয়ে আসার জন্য ধর্মপ্রাণ মানুষের রক্ত নিয়ে খেলা করবেন না। অন্যথায় সমুচিত জবাব দেওয়ার জন্য দেশবাসী প্রস্তুত।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের মহাসচিব এস এন তরুন দে, সহ-সভাপতি রমেশ দত্ত, নারী ও শিশু বিষয়ক সম্পাদক বৃতা দত্ত, সিনিয়র উপদেষ্টা তপন মজুমদার, ঢাকা মহানগরের আহ্বায়ক হৃদয় চন্দ্র ঘোষ, সহকারী সচিব মৃণাল কান্তি বৈষ্ণব প্রমুখ।

বাংলাদেশ সময়:১৯৫০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
এসসি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।