ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভালো কাজ করে মুক্তি পেলেন ৪০ অপরাধী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
ভালো কাজ করে মুক্তি পেলেন ৪০ অপরাধী

বরিশাল: বরিশালে লঘু অপরাধে সাজা ভোগ ছাড়াই ভালো কাজ করে প্রবেশনে (পরীক্ষাকাল) মুক্তিপ্রাপ্ত ৪০ জন নারী-পুরুষকে নিয়ে কনফারেন্স করেছেন জেলা ও দায়রা জজ কে.এম রাশেদুজ্জামান রাজা।

শনিবার (১৪ অক্টোবর) সকাল ১০টায় জেলা ও দায়রা জজ আদালতের হলরুমে এ প্রবেশন কনফারেন্স অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানের আয়োজন করে বরিশাল সমাজসেবা অধিদপ্তরের প্রবেশন কার্যালয়। এ সময় তিনি মুক্তিপ্রাপ্তদের ভবিষ্যৎ জীবনে ভালো নাগরিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করার জন্য বিভিন্ন দিকনির্দেশনা দেন।

কনফারেন্সে আরও উপস্থিত ছিলেন, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশরাফ উদ্দিন, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক একেএম আখতারুজ্জামান তালুকদার, আদালতের রাস্ট্রপক্ষের আইনজীবী সৈয়দ ওবায়দুল্লাহ সাজু, বরিশাল আইনজীবী সমিতির সভাপতি ফয়জুল হক ফয়েজ ও সাধারণ সম্পাদক দেলোয়ার মুন্সি, জেলা প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ, শেখ রাসেল শিশু প্রশিক্ষণ কেন্দ্রের উপ-প্রকল্প পরিচালক আবু জাফর, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের প্রবেশন অফিসার শ্যামল সেন গুপ্ত ও কোর্ট ইন্সপেক্টর শিশির কুমার পাল।

প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র জেলা ও দায়রা জজ কে.এম রাশেদুজ্জামান রাজা বলেন, প্রবেশনে মুক্তি পেয়ে সুস্থ সুন্দর জীবন গড়ে তুলতে হবে। প্রবেশনে মুক্তি পেয়ে যারা মাদকসহ অন্যান্য অপরাধ ছাড়তে পারেনি, তাদের বিরুদ্ধে আইন আরও কঠোর হবে। তাই মাদককে না বলে পরিবারপরিজন নিয়ে একটি সুন্দর সমাজ গড়ে তুলুন।

এরআগে প্রবেশনে মুক্তিপ্রাপ্ত ৪ জন নারী ও ৩৬ জন পুরুষকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।  

প্রবেশনে মুক্তি পাওয়া শিকারপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড সদস্য দুলাল হাওলাদার বলেন, প্রবেশনে মুক্ত না হলে আমি নির্বাচনে অংশ নিতে পারতাম না। প্রবেশনে মুক্তি পেয়ে নির্বাচনে জিতে এখন জনগণের সেবা করছি। ভবিষ্যতে চেয়ারম্যান নির্বাচিত হয়ে সেবার পরিধি আরও বাড়াতে চাই। আমার জীবন পরিবর্তনের এমন সুযোগ করে দেওয়ায় প্রবেশন কর্মকর্তাসহ সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।