ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিদ্ধিরগঞ্জে কয়েল কারখানায় অভিযান, জরিমানা ৩ লাখ টাকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
সিদ্ধিরগঞ্জে কয়েল কারখানায় অভিযান, জরিমানা ৩ লাখ টাকা

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র‌্যাব-১১ এর যৌথ অভিযান পরিচালনা করে ৪টি কয়েল কারখানাকে ৩ লাখ টাকা জরিমানা করেছে।

বুধবার (১১ অক্টোবর) সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত সিদ্ধিরগঞ্জের পাইনাদি, বাতেন পাড়া ও কান্দাপাড়া এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান জানান, বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া, বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ক্রেতা সাধারণের সঙ্গে প্রতারণ করা, প্রয়োজনীয় ল্যাব ও টেকনিশিয়ান ছাড়া অবৈধ প্রক্রিয়ায় কয়েল উৎপাদন ও বাজারজাত করার অপরাধে সিদ্ধিরগঞ্জের বাতেনপাড়ায় মেসার্স আলমগীর কেমিক্যালকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ও ৪৪ ধারায় ৫০ হাজার টাকা, হাসান কেমিক্যালকে ৪৩ ধারায় ৫০ হাজার টাকা, মিজমিজি কান্দাপাড়া এলাকায় পারফেক্ট কেমিক্যাল কোম্পানিকে ৪৩ ধারায় ১ লাখ টাকা এবং মারুফ এন্টারপ্রাইজকে ৪৩ ধারায় ১ লাখ টাকা সর্বমোট ৩ লাখ টাকা জরিমানা আরোপ এবং আদায় করা হয়েছে। এ সময় বিপুল পরিমাণ অবৈধ ও নিম্নমানের কয়েল ধ্বংস করা হয়।

অভিযানের র‍্যাব-১১ এর কোম্পানি কমান্ডার মেজর সানরিয়া চৌধুরী ও ক্যাব প্রতিনিধি উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।