ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোলে ৯০ হাজার ইউএস ডলারসহ আটক ১ 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
বেনাপোলে ৯০ হাজার ইউএস ডলারসহ আটক ১ 

বেনাপোল (যশোর): বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশন থেকে ৯০ হাজার ইউএস ডলার ও ৩২ হাজার বাংলাদেশি টাকাসহ মানিক মিয়া (৩৫) নামে এক পাসপোর্ট যাত্রীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।  

বুধবার (১১ অক্টোবর) দুপুরের দিকে বেনাপোল ইমিগ্রেশনের মধ্যে বিজিবি তল্লাশি কেন্দ্র থেকে তাকে আটক করা হয়।

 

আটক মানিক কিশোরগঞ্জ জেলার আব্দুল্লাহপুর গ্রামের মান্নান মিয়ার ছেলে।

যশোর ৪৯ বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আহমেদ জামিল জানান, ভারত থেকে পাসপোর্টধারী এক যাত্রী বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা নিয়ে বাংলাদেশে প্রবেশ করবেন —এমন গোপন তথ্যের ভিত্তিতে বেনাপোল ইমিগ্রেশনের মধ্যে বিজিবি নজরদারি বাড়ানো হয়। দুপুরের দিকে মানিক মিয়া নামে পাসপোর্টধারী এক যাত্রী বাংলাদেশ ইমিগ্রেশনে পৌঁছালে তার গতিবিধি সন্দেহ হলে তাকে বিজিবি তল্লাশি কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে তল্লাশি করলে ব্লেন্ডার মেশিনের মধ্যে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ৯০ হাজার ইউএস ডলার পাওয়া যায়। এছাড়া তার ব্যাগ তল্লাশি করলে ৩২ হাজার বাংলাদেশি টাকা ও ১৬শ ভারতীয় রুপি পাওয়া যায়। জব্দ ৯০ হাজার ইউএস ডলারের আনুমানিক বাজার মূল্য প্রায় ১ কোটি টাকা। আটক মানিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।