ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

রেলওয়ের আঞ্চলিক সদর দপ্তর ফরিদপুরে করার দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
রেলওয়ের আঞ্চলিক সদর দপ্তর ফরিদপুরে করার দাবি

ফরিদপুর: আগামীকাল মঙ্গলবার (১০ অক্টোবর) ফরিদপুরের ভাঙ্গায় আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এই আগমনকে সামনে রেখে বাংলাদেশ রেলওয়ের দক্ষিণ অঞ্চলের আঞ্চলিক সদর দপ্তর ফরিদপুর জেলা সদরে প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী

সোমবার (৯ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে ফরিদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ফরিদপুরবাসীর ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে অংশ নেন জেলার কয়েক শতাধিক মানুষ।  

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন তারা।  

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ফরিদপুরে বাংলাদেশ রেলওয়ের অনেক জায়গা অব্যবহৃত অবস্থায় পড়ে রয়েছে, যা দক্ষিণ অঞ্চলের আঞ্চলিক সদর দপ্তরের সব অবকাঠামো নির্মাণকাজে ব্যবহার করা যেতে পারে। এ ক্ষেত্রে ভূমি অধিগ্রহণের মতো কোনো জটিলতায় পড়তে হবে না। একই সঙ্গে ফরিদপুর জেলা সদরের গুরুত্ব, ব্যবসা-বাণিজ্য ও কর্মসংস্থান বৃদ্ধি পাবে।

স্মারকলিপিতে আরও উল্লেখ করা হয়েছে, মঙ্গলবার ঢাকা থেকে পদ্মা সেতুর ওপর দিয়ে ভাঙ্গা হয়ে ফরিদপুর-রাজবাড়ী হয়ে পশ্চিমাঞ্চলের জেলার সঙ্গে রেলওয়ের নির্বিঘ্নে যাতায়াতের নতুন দিগন্ত উন্মোচিত হবে। রাজধানী থেকে দক্ষিণাঞ্চল হয়ে পশ্চিমাঞ্চলের জনপদের সংযুক্তিকরণ একটি অভাবনীয় ঐতিহাসিক পদক্ষেপ। সে ক্ষেত্রে ফরিদপুরের বর্তমান রেলস্টেশনটি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।  

মানববন্ধনে স্থানীয় বাসিন্দা জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি সৈয়দ রফিক উদ্দিন আহমেদ পোকন বলেন, ২০১৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছিলেন রেলওয়ের দক্ষিণ আঞ্চলিক অফিস ফরিদপুরে হবে। কিন্তু আজ আমরা দেখতে পাচ্ছি, ফরিদপুরকে বঞ্চিত করার লক্ষে কিছু কৌশলধারী ষড়যন্ত্র করে এই অফিসটি খুলনা নিয়ে যাওয়ার পাঁয়তারা করছেন। তাদের স্পষ্ট বলতে চাই, প্রধানমন্ত্রীর এই নির্দেশনার পরেও যদি আপনারা ধৃষ্টতা দেখান তাহলে ফরিদপুরের আপামর জনগণ এর বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলবে।  

ফরিদপুর পৌরসভার ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ আল-আউয়াল হোসেন তনু, ১৯ নম্বর কাউন্সিলর মাহমুদ রেজা ও মহিলা সদস্য জয়গুন বেগম মানববন্ধনে বক্তব্য দেন।  

এ সময় সৈয়দ আল-আউয়াল হোসেন তনু বলেন, আমরা জানতে পেরেছি রেলওয়ের দক্ষিণ অঞ্চলের সদর দপ্তর ফরিদপুরে হবে না। আগামীকাল ফরিদপুরবাসীর ভাগ্যোন্নয়নে ভাঙ্গায় আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার কাছে আমাদের জোর দাবি, তিনি যেন ফরিদপুরবাসীর এই প্রাণের দাবি মূল্যায়ন করেন। রেলওয়ের এই অফিস যেন ফরিদপুরেই হয়। আগামীকালই এর প্রতিফলন দেখবো বলে আশা ব্যক্ত করছি।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।