ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এসএ পরিবহনে আগুন: সম্পূর্ণ নির্বাপণে কাজ করছে ফায়ার সার্ভিস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
এসএ পরিবহনে আগুন: সম্পূর্ণ নির্বাপণে কাজ করছে ফায়ার সার্ভিস

ঢাকা: রাজধানীর কাকরাইলে এসএ পরিবহনের প্রধান কার্যালয়ের গোডাউনে লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের ১২ ইউনিট। তবে আগুন এখনও সম্পূর্ণ নির্বাপণ না হওয়ায় কাজ চালিয়ে যাচ্ছে সংস্থাটি।

ফায়ার সার্ভিস বলছে, আগুন নিয়ন্ত্রণ আনা হলেও এখন পর্যন্ত সম্পূর্ণ নির্বাপণ করা সম্ভব হয়নি। গোডাউনে কেমিকেলের অস্তিত্ব থাকায় সম্পূর্ণ নির্বাপণের ঘোষণা দেওয়া দেওয়া সম্ভব হয়নি। এখন ডাম্পিংয়ের কাজ চলছে।

সোমবার (৯ অক্টোবর) বেলা আড়াইটার দিকে ফায়ার সার্ভিস সদর দপ্তরের দায়িত্বরত কর্মকর্তা খালেদা ইয়াসমিন এসব তথ্য জানান।

তিনি বলেন, কাকরাইলে আগুনের খবর পেয়ে ধাপে ধাপে ফায়ার সার্ভিস থেকে ১২ ইউনিট কাজে করে। সকাল ১০টা ৫৮ মিনিটে আগুন নিয়ন্ত্রণ করা হয়। তবে আগুন পুরোপুরি নির্বাপণ না হওয়ায় ফায়ার সার্ভিসকর্মীরা এখনও কাজ করছেন।

এদিকে, এসএ পরিবহনের গোডাউনে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করতে ঘটনাস্থলে আসে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা। বাহিনীর সদর দপ্তরের গণসংযোগ কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) উপপরিচালক (প্রকল্প- প্রশিক্ষণ) মো. জাহিদুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।

তিনি বলেন, খবর পেয়ে সাথে সাথে মতিঝিল ও পল্টন এলাকার ক্যাম্প থেকে সাধারণ আনসার সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। অগ্নি নির্বাপণে ফায়ার সার্ভিসকে সহায়তা প্রদান, উদ্ধার কার্যক্রমে অংশগ্রহণ, আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এক প্লাটুন সাধারণ আনসার সদস্য দায়িত্ব পালন করেন।

সোমবার সকাল ১০টা ১০ মিনিটে কাকরাইলে এসএ পরিবহনের প্রধান কার্যালয়ের গোডাউনে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। সকাল ১০টা ১৫ মিনিটে সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে আসে। এরপর একে একে আগুন নিয়ন্ত্রণে যোগ দেয় ১২টি ইউনিট। প্রায় পৌনে এক ঘণ্টার চেষ্টায় সকাল ১০টা ৫৮ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস টিম।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
এজেডএস/এসজেএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।