ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বদলে যাওয়া এ বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
বদলে যাওয়া এ বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার: পলক

নাটোর: তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে বাংলাদেশে আজ পদ্মা সেতু, মেট্রোরেল, বঙ্গবন্ধু টানেল, পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র স্থাপনসহ বৈপ্লবিক উন্নয়ন হয়েছে। যা বিগত ৫০ বছরে আর কোনো সরকার করতে পারেনি।

আজকের বদলে যাওয়া এ বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার।

রোববার (৮ অক্টোবর) দুপুরে উপজেলা পরিষদ হলরুমে স্বেচ্ছাসেবী নিবন্ধনকৃত মহিলা সমিতির অনুকূলে চেক বিতরণ ও আইজিএ প্রশিক্ষণ প্রকল্পের সম্মানী দেওয়া এবং ২০২৩-২৪ মৌসুমে কৃষি প্রণোদনার আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, একজন প্রধানমন্ত্রী জ্ঞানী, দেশপ্রেমী, দূরদর্শী ও সৃজনশীল হলে একটা দেশের আর্থ-সামাজিক খাতে কতটা পরিবর্তন ও অগ্রগতি হতে পারে, বিগত ১৫ বছরে তার অসংখ্য দৃষ্টান্ত তৈরি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নারীর ক্ষমতায়ন, অর্থনৈতিক সক্ষমতা অর্জন এবং বৈপ্লবিক উন্নয়ন ও অগ্রযাত্রার মাধ্যমে বাংলাদেশ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেলে রূপান্তর হয়েছে।

তিনি বলেন, আজ আমাদের মা-বোনদের সামাজিক মর্যাদা প্রতিষ্ঠা হয়েছে, নিজেরা আর্থিকভাবে স্বাবলম্বী হওয়ার পাশাপাশি জাতীয় অর্থনীতিতেও ভূমিকা রাখছে। বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি প্রবাসী আয়, গার্মেন্টস শিল্প, কৃষি ও আইসিটি খাতসহ সর্বত্র নারীদের ভূমিকা অগ্রগণ্য।

সহকারী কমিশনার (ভূমি) মো. আল ইমরানের সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ খন্দকার ফরিদের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ মো. ওহিদুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী, শেরকোল ইউপি চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল, তাজপুর ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিনসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।