ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জর্ডানে ডিপ্লোম্যাটিক বাজারে বাংলাদেশি পণ্য ব্যাপক সমাদৃত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
জর্ডানে ডিপ্লোম্যাটিক বাজারে বাংলাদেশি পণ্য ব্যাপক সমাদৃত

ঢাকা:  জর্ডানে ৫৮ তম ডিপ্লোম্যটিক বাজারে বাংলাদেশের পণ্য ও খাদ্য সামগ্রী ব্যাপক সমাদৃত হয়েছে।  

রোববার ( ৮ অক্টোবর)  জর্ডানের বাংলাদেশ দূতাবাস জানায়, জর্ডানের বাংলাদেশ দূতাবাস মেলায় বাংলাদেশের পণ্য ও খাবারের দুটো আলাদা স্টলে বাংলাদেশের নিজস্ব বর্ণিল পণ্য ও বিভিন্ন ঐতিহ্যবাহী খাবার প্রদর্শন করে।

 মেলার মাধ্যমে সংগৃহীত অর্থ জর্ডানের মাবররাত উম আল হুসাইনের ফান্ডে জমা করা হবে। এই অংশগহণ একই সাথে বাংলাদেশের কারুশিল্প ও রন্ধনশিল্পকে বিশ্বের বুকে তুলে ধরতে এবং জর্ডানের রাজপরিবার কর্তৃক পরিচালিত দাতব্য প্রতিষ্ঠানে আর্থিক সহযোগীতা প্রদানের মাধ্যমে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে ভূমিকা রাখবে।

ডিপ্লোম্যাটিক বাজারে বিভিন্ন দেশের দূতাবাসের স্টল ছিলো এবং তারা তাদের নিজস্ব দেশীয় পোশাক ও রকমারি সাজে তাদের নিজ নিজ দেশের উৎপাদিত পণ্য উপস্থাপন করেছে। বাংলাদেশের তৈরি নকশি কাঁথা, সিল্ক ও জামদানি শাড়ি, স্কার্ফ, পাটজাত পণ্য, তামার তৈরি পণ্য, কাঠ ও বেতের তৈরি পণ্য, চামরার তৈরি পণ্যসহ নানান ধরনেরর হস্তশিল্প স্টলে স্থান পায়। এছাড়া বাংলাদেশি চা, সরিষার তেল ও নানান ধরনের মশলার প্রতিও দর্শনার্থীদের আগ্রহ ছিলো চোখে পড়ার মতো।

বিভিন্ন ধরনের পিঠা, মিষ্টান্নসহ ২২ ধরনের ঐতিহ্যবাহী বাংলাদেশি খাবার স্টলে উপস্থাপন করা হয়। বাংলাদেশি চা পাতায় তৈরি দেশি দুধ চা ও ফুচকা ছিলো দর্শনার্থীদের পছন্দের তালিকার শীর্ষে।

জর্ডানের প্রিন্সেস বাসমা বিনত তালাল ডিপ্লোম্যাটিক বাজারের উদ্বোধন করেন। বাংলাদেশের স্টল পরিদর্শনকালে তিনি বাংলাদেশের পণ্যের ও দাতব্য কাজে বাংলাদেশের অবদানের প্রসংসা করেন।

জর্ডানে নিযুক্ত বাংলাদেশের  রাষ্ট্রদূত নাহিদা সোবহানের সার্বিক পরিকল্পনা ও নির্দেশনায় দূতাবাসের সদস্যরা বাজারে অংশ নেন । বাজারে জর্ডান প্রবাসী বাংলাদেশীদেরও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিলো।

বাংলাদেশ সময় : ১২৫১ ঘণ্টা,অক্টোবর ৮,২০২৩
টিআর/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।