ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উচ্ছেদ অভিযানে গিয়ে বাধার মুখে সিসিক মেয়র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৩
উচ্ছেদ অভিযানে গিয়ে বাধার মুখে সিসিক মেয়র

সিলেট: সিলেট সিটি করপোরেশনের (সিসিক)বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীর মেয়াদ শেষ হচ্ছে চলতি বছরের নভেম্বর মাসের প্রথম সপ্তাহে। এরপরই নগরপিতার আসনে বসবেন নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

দুই মেয়াদের শেষ সময়ে এসে উচ্ছেদ অভিযান চালাতে গিয়ে বাধার মুখে পড়লেন মেয়র আরিফুল হক চৌধুরী।

বুধবার নগরীর আম্বরখানায় বহুতল গোল্ডেন টাওয়ারে উচ্ছেদ অভিযানে গিয়ে ভবন মালিকের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান তিনি। অবশেষে ভবন মালিকের বাধার মুখে উচ্ছেদ না করেই ফিরে যেতে হয় তাকে। ভবন মালিকের দাবি, অন্যান্য ভবনের অংশ অপসারণ না করে কেবল গোল্ডেন টাওয়ারে নোটিশ ছাড়াই অপসারণে এসেছে সিসিক। আর সিসিক কর্তৃপক্ষ বলছেন, অবৈধভাবে দখলে রাখা সরকারি ভূমি অপসারণে নোটিশ দেওয়ার প্রয়োজন হয় না।

এ বিষয়ে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, গোল্ডেন টাওয়ার কর্তৃপক্ষ এতদিন ধরে সরকারি জায়গা অবৈধভাবে দখল করে রেখেছে। সরকারি জায়গা নিতে কোনো নোটিশ দেওয়ার প্রয়োজন নেই। তাদের বাধার মুখে গ্যাস ও পানির লাইন সরিয়ে নেওয়ার সময় দেওয়া হয়েছে। আর বিষয়টি দেখতে আমাদের প্রকৌশলীদের দিয়েছি।  

গোল্ডেন টাওয়ারের চেয়ারম্যান নুরুল ইসলাম খান বলেন,সিসিকের উন্নয়নের স্বার্থে আমরা জায়গা ছাড়তে রাজি আছি। কিন্তু কোনো ধরনের নোটিশ না দিয়েই ভবনের সামনের অংশ অপসারণ করতে আসেন মেয়র। এটি ভাঙলে পুরো ভবন ঝুঁকিতে পড়বে। ভবনের গ্যাস ও পানির লাইন না সরিয়ে ভাঙা সম্ভব নয়। আর এমনটি হলে ভবনের বাসিন্দারা বিপাকে পড়বেন।

তিনি অভিযোগ করেন, আশেপাশের ভবনগুলো না ভেঙে কেবল এই ভবনকে উদ্দেশ্যমূলক ভাবে টার্গেট করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৪২ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২৩
এনইউ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।