ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

সেই তরবারি সুপ্রিম কোর্ট জাদুঘরে হস্তান্তর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৩
সেই তরবারি সুপ্রিম কোর্ট জাদুঘরে হস্তান্তর

ঢাকা: বৃহত্তর ময়মনসিংহ সমিতির সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানকে উপহার দেওয়া সেই তরবারি সুপ্রিম কোর্ট জাদুঘরে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়েছে।

বুধবার (০৪ অক্টোবর) সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী সুপ্রিম জাদুঘর জাজেস কমিটির সাচিবিক সহায়তা প্রদানকারী কর্মকর্তা সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার মো. মোয়াজ্জেম হোছাইনের কাছে হস্তান্তর করেন।

গত ২৭ সেপ্টেম্বর জাতীয় জাদুঘরে বৃহত্তর ময়মনসিংহ সমিতি নব নিযুক্ত প্রধান বিচারপতিকে সংবর্ধনা দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ। ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী ও বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের সভাপতি মোস্তাফা জব্বার, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী ফরিদুল হক খান, সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ এবং বৃহত্তর ময়মনসিংহ সমিতির মহাসচিব ও ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা বিভাগ) মোহাম্মদ হারুন অর রশীদ অনুষ্ঠানে বক্তৃতা করেন।

অনুষ্ঠানে মোহাম্মদ হারুন অর রশীদ প্রধান বিচারপতিকে একটি তরবারি উপহার দেন।

সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার মো. মোয়াজ্জেম হোছাইন জানান, গত ২৭ সেপ্টেম্বর বাংলাদেশের ২৪তম প্রধান বিচারপতি ওবায়দুল হাসানকে ঢাকার সংবর্ধনায় এই তরবারিটি দেয় বৃহত্তর ময়মনসিংহ জেলা সমিতি। পরদিন প্রধান বিচারপতি স্মারকটি সুপ্রিম কোর্ট জাদুঘরে হস্তান্তরের মৌখিক নির্দেশনা দেন। তিন দিনের সরকারি ছুটি শেষে প্রধান বিচারপতির ব্যক্তিগত কর্মকর্তা লিখিতভাবে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল জনাব মো. গোলাম রব্বানীকে বিগত ১ অক্টোবর তরবারি হস্তান্তরে প্রধান বিচারপতির অভিপ্রায় অবহিত করেন। তারই ধারাবাহিকতায় আজ এই হস্তান্তর সম্পন্ন হয়।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২৩
ইএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।