ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পল্লীকবি রাধাপদ রায়ের ওপর হামলা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
পল্লীকবি রাধাপদ রায়ের ওপর হামলা

কুড়িগ্রাম: নাগেশ্বরী উপজেলার স্বভাবকবি খ্যাত পল্লীকবি রাধাপদ রায়ের (৮০) ওপর হামলা হয়েছে। তিনি বর্তমানে নাগেশ্বরী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

গত শনিবার (৩০ সেপ্টেম্বর) সকালে উপজেলার ভিতরবন্দ ইউনিয়নে কবির নিজ গ্রামে ঘটনাটি ঘটে।

জানা গেছে, রফিকুল ইসলাম (৩৮) নামে পল্লীকবি রাধাপদ রায়ের এক প্রতিবেশী তার ওপর হামলা চালায়। এ হামলার মূল কারণ পরিষ্কার নয়।

স্থানীয়রা বলছেন, ছয় মাস আগে রফিকুলের বড় ভাইয়ের সঙ্গে কবির বাগবিতণ্ডা হয়েছিল। সে কারণে রাধাপদ রায়ের ওপর হামলা হয়ে থাকতে পারে।

এদিকে, রফিকুল নামে যে যুবকের নামে অভিযোগ করা হচ্ছে হামলার পর তার বিরুদ্ধে নাগেশ্বরী থানায় বাদী হয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন কবির ছেলে যুগল চন্দ্র রায়। রফিকুল ভিতরবন্দ ইউনিয়নের কচুয়ারপাড় গ্রামের বাসিন্দা। ঘটনার পর থেকে তাকে গ্রামে পাওয়া যাচ্ছে না।  

আহত কবি রাধাপদ রায়ের সঙ্গে কথা হলে তিনি বলেন, গত শনিবার সকালে বাড়ির পাশের ডুবুরির ব্রিজের পাড়ে রফিকুল হঠাৎ করে আমার ওপর হামলা চালায়। আমার ঘাড়ে ও পিঠে মারধর করে সে। পিঠের অনেক স্থানে ফেটে ক্ষত হয়েছে।

কি কারণে হামলা করেছে, জানতে চাইলে তিনি বলেন, জানি না কেন সে হামলা করল। তার সঙ্গে আমার কোনো বিরোধ নেই। তবে মাস ছয়েক আগে তার বড় ভাইয়ের সঙ্গে একটা বিষয় নিয়ে সামান্য তর্ক হয়। তার বড় ভাইয়ের ইন্ধনে সে এটা করে থাকতে পারে।  

অভিযোগের বিষয়টি নিশ্চিত করে যুগল চন্দ্র রায় বলেন, থানায় অভিযোগ করেছি। আমি হামলাকারীর বিচার চাই।

এসব তথ্য নিশ্চিত করেন নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশিকুর রহমান বলেন, কবির সঙ্গে হাসপাতালে কথা হয়েছে। আমরা একটা অভিযোগ পেয়েছি। মামলা হবে। অভিযুক্ত যুবককে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।