ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

থানার সেবার মান বাড়াতে চালু হচ্ছে ‘মেসেজ টু কমিশনার’ হটলাইন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
থানার সেবার মান বাড়াতে চালু হচ্ছে ‘মেসেজ টু কমিশনার’ হটলাইন

ঢাকা: থানার সেবার মান বাড়াতে ‘মেসেজ টু কমিশনার’ হটলাইন সেবা চালু করা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নবনিযুক্ত কমিশনার হাবিবুর রহমান।

সোমবার (০২ অক্টোবর) বেলা ১১টার দিকে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন নবনিযুক্ত ডিএমপি কমিশনার।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হিসেবে দায়িত্ব নেওয়ার পর প্রথমবার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা ‘মিট দা প্রেস’ আয়োজন করে ডিএমপি।

ডিএমপি কমিশনার বলেন, ভুক্তভোগীরা থানায় গিয়ে সেবা না পেলে ‘মেসেজ টু কমিশনার’ এর মাধ্যমে যেকেউ কমিশনার বরাবর মেসেজ দিতে পারবেন। এছাড়া ডিবিতে গিয়েও সেবা না পেলে একইভাবে এ সুবিধা পাওয়া যাবে।

তিনি আরও জানান, ট্র্যাডিশনাল ক্রাইম থেকে ডিএমপির ক্রাইমের ধরন আলাদা। ডিএমপির কাছে নতুন ধরনের ক্রাইমের তথ্য আসছে। এর বড় কারণ হচ্ছে প্রযুক্তি। সাইবার ক্রাইম মোকাবিলায় ডিএমপি উন্নত প্রযুক্তি ব্যবহার করে অপরাধ নিয়ন্ত্রণ করে যাচ্ছে। ডিএমপির দক্ষতা ও যোগ্যতা অনেক বেশি।

বাংলাদেশ সময়: ০৯২৪ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২৩
এসজেএ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।