ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

নাটোরে হালতি বিলে নৌকা ডুবে ২ ভাইয়ের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৩
নাটোরে হালতি বিলে নৌকা ডুবে  ২ ভাইয়ের মৃত্যু

নাটোর: নাটোরের নলডাঙ্গায় হালতি বিলে বেড়াতে গিয়ে নৌকা ডুবে মো. আব্দুল্লাহ (১১) ও মো. আব্দুর রহমান (৯) নামে দুই শিশুর মৃত্যু হয়েছে। তারা সম্পর্কে একে অপরের ভাই বলে জানা গেছে।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে ।  

জানা গেছে, চলন্ত নৌকাটি একটি বৈদ্যুতিক খুঁটির টানা তারের সঙ্গে আটকে গিয়ে উল্টে ডুবে যায়। নৌকার আরোহীরা পানিতে পড়ে সাঁতার কাটতে থাকেন। এ সময় ওই দুই শিশু নিখোঁজ হয়। পরে স্থানীয় লোকজন, পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা তাদের উদ্ধার করেন। নৌকা ডুবে মারা যাওয়া আব্দুল্লাহ ও আব্দুর রহমান লালপুর উপজেলার আড়বাব গ্রামের আরিফুল ইসলামের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বাংলানিউজকে বলেন, আজ বিকেলে শিশু আব্দুল্লাহ ও আব্দুর রহমান তার বাবা-মায়ের সঙ্গে লালপুর থেকে হালতি বিলে বেড়াতে যায়। এ সময় তারা পাটুলঘাট থেকে একটি ভাড়া নৌকায় ওঠে। ওই নৌকায় লালপুরসহ বিভিন্ন এলাকার ১৭ জন আরোহী ছিলেন। নৌকাটি পাটুলঘাট থেকে রওনা দিয়ে খোলাবাড়িয়া মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভের কিনারায় গিয়ে ভেড়ায়।

তিনি জানান, আরোহীরা ঘোরাঘুরি শেষে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তারা বাড়িতে ফেরার জন্য নৌকায় উঠে খোলাবাড়িয়া গ্রামের উত্তর পাশ দিয়ে ঘুরে পাটুলঘাটের দিকে যাচ্ছিলেন। এ অবস্থায় চলন্ত নৌকাটি একটি বৈদ্যুতিক খুঁটির টানা তারের সঙ্গে আটকে গিয়ে উল্টে ডুবে যায়। এ সময় আরোহীরা হুড়োহুড়ি করছিলেন। তারা পানিতে পড়ে চিৎকার করতে থাকেন।

তিনি আরও জানান, পরে স্থানীয়রা লোকজন টের পেয়ে নৌকা নিয়ে লোকজনকে উদ্ধার করলেও ওই দুই শিশুর সন্ধান পান না। এরপর পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দেন তারা। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে খোঁজাখুঁজি শুরু করেন। রাত ৮টার দিকে ওই দুই শিশুকে তলিয়ে যাওয়া নৌকার নিচ থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য নাটোর সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ওসি বলেন, এ বিষয়ে থানায় একটি অপমৃত্যু মামলা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২৩৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৩
আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।