ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পদ্মা সেতু সংযোগ রেল স্টেশনগুলোতে অত্যাধুনিক সুবিধা রাখার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
পদ্মা সেতু সংযোগ রেল স্টেশনগুলোতে অত্যাধুনিক সুবিধা রাখার সুপারিশ

ঢাকা: পদ্মা সেতু সংযোগ প্রকল্পে নির্মাণাধীন রেল স্টেশনগুলোতে সোলার প্যানেল, ওয়াইফাইসহ অত্যাধুনিক অন্যান্য সুবিধা রাখার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার (২৭ সেপ্টেম্বর) জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়৷ কমিটির সভাপতি এ. বি. এম. ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনের কেবিনেট কক্ষে এ বৈঠক হয়।

কমিটির সদস্য ও রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন, মো. শফিকুল আজম খান, মো. সাইফুজ্জামান, এইচ এম ইব্রাহিম এবং গাজী মোহাম্মদ শাহ নওয়াজ বৈঠকে অংশ নেন।
 
এ বৈঠকে পদ্মা সেতু সংযোগ প্রকল্পে নির্মিতব্য স্টেশনগুলো সোলার প্যানেল ও ওয়াইফাই সংযোগসহ অত্যাধুনিক বিভিন্ন সুবিধা সম্বলিত আরামদায়ক ও যুগোপযোগী করে নির্মাণের  সুপারিশ করা হয়।

রেলের কর্মকর্তা-কর্মচারীদের আবাসন সুবিধা নিশ্চিত করার জন্য পুরাতন আবাসিক ভবনগুলো ভেঙে সেখানে বহুতল আবাসিক ভবন নির্মাণের সুপারিশ কার্যকর করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়।

নারায়ণগঞ্জে অবস্থিত ২৭ একর জমিতে অতিদ্রুত উচ্ছেদ কার্যক্রম সম্পন্ন করে রেলওয়ের নিয়ন্ত্রণে আনতে পুনঃসুপারিশ করা হয়।

বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
এসকে/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।