ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে ঘূর্ণিঝড়, আশ্রয়ণের ঘরসহ লণ্ড ভণ্ড কয়েকশ বাড়ি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
দিনাজপুরে ঘূর্ণিঝড়, আশ্রয়ণের ঘরসহ লণ্ড ভণ্ড কয়েকশ বাড়ি 

দিনাজপুর: দিনাজপুরের বিরামপুর উপজেলায় ঘূর্ণিঝড়ে আশ্রয়ণ প্রকল্পের ঘরসহ তিনটি উপজেলার প্রায় শতাধিক ঘরের টিন উড়ে গেছে। টানা বর্ষণ আর আশ্রয়স্থল ক্ষতিগ্রস্ত হওয়ায় দুর্ভোগ পোহাতে হচ্ছে ক্ষতিগ্রস্তদের।

রোববার (২৪ সেপ্টেম্বর) দুপুরে প্রবল বৃষ্টির মধ্যে ঘূর্ণিঝড় শুরু হলে এ ক্ষয়ক্ষতির ঘটনা ঘটে।  

ক্ষতিগ্রস্ত এলাকাগুলোর মধ্যে বিরামপুর দিওড় এলাকার বাঁশবাড়িয়া আশ্রয়ণসহ ২৮টি ঘরবাড়ি, নবাবগঞ্জের বিনোদনগর ও গোলাপগঞ্জ এলাকার শতাধিক এবং হাকিমপুর উপজেলার ডাঙ্গাপাড়া এলাকার পাঁচটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে।  

এদিকে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য জেলা প্রশাসকের পক্ষ থেকে শুকনো খাবার, টিন এবং নগদ অর্থ সহায়তার কথা বলা হয়েছে।  

এছাড়াও ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশে থাকার ঘোষণা দিয়েছেন স্থানীয় দিনাজপুর-৬ আসনের এমপি শিবলী সাদিক।  

বিরামপুর উপজেলার দিওড় ইউনিয়নের বাঁশবাড়ি এলাকায় আশ্রয়ণের ঘরে থাকা মমতা বেগম বলেন, বিরামপুর এলাকায় গত কয়েক দিন ধরেই বৃষ্টি হচ্ছে। আজ বৃষ্টির সঙ্গে প্রবল বেগে ঝড় হলে আমার ঘরের টিনগুলো উড়ে যায়। বারান্দার টিনগুলো উড়ে পাশের ঘরে ওপরে পড়ে। একপর্যায়ে আমি ঘরে থাকা চৌকির নিচে শুয়ে পড়ি।  

বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুজহাত তাসনীম আওন জানান, দুপুরে বৃষ্টির মধ্যে বিরামপুর উপজেলার আশ্রয়ণের চারটি বাড়িসহ বেশ কিছু বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া কিছু এলাকার গাছ ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। প্রশাসকের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত বাড়িগুলো পরিদর্শন করে শুকনো খাবার, টিন এবং নগদ অর্থ দেওয়ার ঘোষণা দেওয়া হয়।

এদিকে এমপি শিবলী সাদিক বলেন, আমার সংসদীয় আসনের তিনটি উপজেলায় হঠাৎ ঘূর্ণিঝড়ে অনেক বাড়িঘর, গাছপালা এবং ফসলের ক্ষতি হয়েছে। সরকারের পক্ষ থেকে তাদের সব ধরনের সহযোগিতা করা হবে। আমার ব্যক্তিগত তহবিল থেকেও তাদের সহযোগিতা করা হবে।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।