ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সালথায় অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন, ৫০ হাজার টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
সালথায় অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন, ৫০ হাজার টাকা জরিমানা

ফরিদপুর: ফরিদপুরের সালথা উপজেলার শোলডুবি গ্রামে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের দায়ে হারুন ফকির নামে একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (২৪ সেপ্টেম্বর) বিকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সালথা উপজেলা নির্বাহী অফিসার মো. আনিছুর রহমান বালী বিষয়টি নিশ্চিত করেছেন।

 

এর আগে শনিবার (২৩ সেপ্টেম্বর) বিকালে ভ্রাম্যমাণ আদালতের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার আনিছুর রহমান বালী এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।  

জানা যায়, বিগত দুই সপ্তাহ যাবত অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করছিলেন হারুন ফকির নামের এক ব্যক্তি। পরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসন ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পান এবং ড্রেজার মালিককে আটক করেন। এসময় ৫০ হাজার টাকা জরিমানা করে হারুন ফকিরের মুঁচলেকা রেখে ছেড়ে দেন।  

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. আনিছুর রহমান বালী বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে ড্রেজার মেশিনে বালু উত্তোলনরত অবস্থায় একজনকে আটক করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  এই অবৈধ ড্রেজার মেশিন যেখানে চলবে তথ্য পেলেই সেখানে অভিযান পরিচালনা করা হবে।  ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩ 
এমএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।