ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজবাড়ীতে ঐতিহ্যবাহী ভেলাবাইচ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
রাজবাড়ীতে ঐতিহ্যবাহী ভেলাবাইচ  ভেলাবাইচ

রাজবাড়ী: রাজবাড়ী সদর উপজেলার ডাঙ্গীপাড়ায় ঐতিহ্যবাহী ভেলাবাইচ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২২ সেপ্টেম্বব) বিকেলের দিকে রামকান্তপুর ইউনিয়নের বেথুলিয়া ডাঙ্গীপাড়া তিন রাস্তার মোড়ে হালোটের খালে এ বাইচ অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী যুবলীগ রাজবাড়ী জেলা শাখার সভাপতি মো. শওকত হাসান।  

উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক আবুল কালাম আজাদ।  

রামকান্তপুর ২ নম্বর ওয়ার্ড ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. রজব আলী শেখের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রামকান্তপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান আবুল হাসেম বিশ্বাস, সদর উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুল্লাহ আল-মামুন আরজু, রামকান্তপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মাঈনুল হাসান তুষার।  

রামকান্তপুর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক শেখ মোহাম্মদ শাহিনের পরিচালনায় ভেলাবাইচে ভাই ভাই, ফকিরের পংখিরাজ, পারলে ঠেকাস, জান পাখি, চাচা ভাতিজা, মায়ের দোয়া এই ছয়টি দল অংশ নেয়।  

এদের মধ্যে বাইচ করে প্রথম স্থান অর্জন করে ৩২ ইঞ্চি টেলিভিশন জিতে নেয় ফকিরের পংখিরাজ, দ্বিতীয় স্থান অর্জন করে ২১ ইঞ্চি টেলিভিশন জিতে নেয় মায়ের দোয়া, তৃতীয় স্থান অর্জন করে মোবাইলফোন সেট জিতে নেয় চাচা ভাতিজা দল। এছারা অংশ গ্রহণকারী প্রতিটি দলকে বিশেষ পুরস্কার দেওয়া  হয়। আর বিজয়ীদের হাতে এসব পুরস্কার তুলে দেন অতিথিরা।  

ভিন্নধর্মী এ ভেলাবাইচ উপভোগ করেন জেলা শহরসহ কয়েকটি গ্রামের হাজার হাজার দর্শনার্থী।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।