ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্ধর্ষ ডাকাত সর্দার জসিম গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
দুর্ধর্ষ  ডাকাত সর্দার জসিম গ্রেপ্তার গ্রেপ্তার ডাকাত সর্দার

ঢাকা: মৌলভীবাজার জেলার বড়লেখা এলাকার দুর্ধর্ষ ডাকাতি মামলার প্রধান আসামি মো. জসিম প্রকাশকে (৩৮) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৩।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) প্রথম প্রহর থেকে ভোর পর্যন্ত রাজধানীর শাহজাহানপুর থানাধীন এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

 

শুক্রবার (২২ সেপ্টেম্বর) দুপুরে র‌্যাব-৩ এর স্টাফ অফিসার (মিডিয়া) সিনিয়র সহকারী পুলিশ সুপার ফারজানা হক বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তার আসামি মৌলভীবাজারসহ দেশের বিভিন্ন এলাকায় অবস্থান করে অবৈধ অস্ত্রের ভয় দেখিয়ে দীর্ঘদিন ধরে লুটপাট, অপহরণ, মুক্তিপণ আদায়, মাদক কারবারসহ অন্যান্য অপরাধমূলক কার্যক্রম পরিচালনা করে থাকে।  

র‌্যাবের এ কর্মকর্তা জানান, ডাকাত সর্দার মো. জসিম প্রকাশ তার দলের অন্যান্য সহযোগীদের নিয়ে বিভিন্ন এলাকায় ছদ্মবেশে ঘুরে বেড়াত। এ সময় ডাকাতির জন্য বিভিন্ন বাড়ি টার্গেট করতো। পরে তাদের টার্গেট অনুযায়ী জসিম ওই দলের অন্যান্য সহযোগীদের একত্র করে টার্গেট বাড়িগুলোতে ডাকাতির জন্য গোপনে প্রস্তুতি গ্রহণ করতো। এরপর পরিকল্পনা অনুযায়ী ওইসব বাড়িতে বিদেশি পিস্তল এবং বিভিন্ন দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতি করতো।

তিনি জানান, গ্রেপ্তার ডাকাত সর্দার জসিমের নামে মৌলভীবাজার জেলার মোগলা থানায় একাধিক ডাকাতি এবং ডাকাতি প্রস্তুতি মামলা রয়েছে। মামলার পর থেকে জসিম রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় স্থান পরিবর্তন করে পলাতক জীবনযাপন করে পুনরায় অপরাধমূলক কর্মকাণ্ড করে আসছিল। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
এসজেএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।