ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঋণের টাকা পরিশোধ করতে না পারায় বৃদ্ধকে হত্যার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
ঋণের টাকা পরিশোধ করতে না পারায় বৃদ্ধকে হত্যার অভিযোগ প্রতীকী ছবি

কুষ্টিয়া: কুষ্টিয়ার কুমারখালীতে সিরাজুল ইসলাম (৫০) নামে এক বৃদ্ধের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

রোববার (১৭ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার কয়া ইউনিয়নের কয়া গ্রামের কারিগরপাড়ার নিজ বাড়ি থেকে মরদেহটি উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

সিরাজুল ইসলাম পেশায় একজন কাঠ মিস্ত্রি ছিলেন।

স্বজনদের অভিযোগ, সুদের টাকা না পেয়ে পশ্চিম কয়া গ্রামের নাসির উদ্দিনের ছেলে বিপুল হোসেন ও পিকলু হোসেন সিরাজুলের বসতভিটা দখল করে রোববার সকালে ঘর নির্মাণের কাজ শুরু করেন। নির্মাণ কাজে বাধা দেওয়ায় দুপুরে তাকে হত্যা করে আত্মহত্যার নাটক সাজিয়েছে সুদের ব্যবসায়ীরা।

এ বিষয়ে নিহত ব্যক্তির মেয়ে লাবনী খাতুন বলেন, আমার বাবা সাদা কাগজে স্বাক্ষর করে বিপুল ও পিকলুর কাছ থেকে সুদে দুই বছরের জন্য এক লাখ ৮৫ হাজার টাকা ঋণ নেন। মাস ছয়েক যেতে না যেতেই ব্যবসায়ীরা টাকা পরিশোধের জন্য চাপ দিতে থাকেন। টাকা দিতে না পারায় গত শনিবার বিকেলে বিপুল ও পিকলু লোকজন নিয়ে এসে আমাদের ছোট ঘরটি ভেঙে দেয়। আর রোববার সকালে সেই ভিটাতে নতুন ঘরের খুঁটি পোতা শুরু করেন। সে সময় আমার বাবা বাধা দিলে তাকে হত্যা করে ঝুলিয়ে রেখে পালিয়ে গেছে সুদের ব্যবসায়ীরা।

তার ভাষ্যমতে, বাড়িতে শুধু তার মা আর বাবা থাকেন। ঘটনার সময় তার মা আত্মীয় বাড়িতে ছিলেন।

এদিকে এ ঘটনার পর থেকেই গাঁ ঢাকা দিয়েছেন অভিযুক্ত বিপুল হোসেন। তার ফোনটিও বন্ধ পাওয়া গেছে। তবে অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত পিকলু হোসেন মোবাইল ফোনে জানান, তারা কোনো সুদের ব্যবসা করেন না। বায়নানামা করে জমি কিনে ঘর তুলছিলেন। তারা কাউকে হত্যা করেননি।  

তিনি আরও জানান, তার ভাই বিপুল একটি এনজিওর পরিচালনা করেন।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আকিবুল ইসলাম জানান, খবর পেয়ে একজনের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে সুরতহাল করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন এলেই প্রকৃত ঘটনা জানা যাবে। স্বজনদের অভিযোগের বিষয়ে জানতে চাইলে ওসি বলেন, অভিযোগের তদন্ত চলছে।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।