ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

শনিবার ঢাকায় স্টাডি অস্ট্রেলিয়া রোড শো

ডিপ্লোম্যাটিক  করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
শনিবার ঢাকায় স্টাডি অস্ট্রেলিয়া রোড শো

ঢাকা: অস্ট্রেলিয়ান ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট কমিশন (অস্ট্রেড) অস্ট্রেলিয়ায় পড়াশোনার বিষয়ে শিক্ষার্থী, অভিভাবক এবং শিক্ষা নেতৃবৃন্দকে তথ্য দিতে শনিবার (১৬ সেপ্টেম্বর) ঢাকা শহরে শীর্ষস্থানীয় অস্ট্রেলিয়ান বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে স্টাডি অস্ট্রেলিয়া রোড শো’র আয়োজন করবে।

ঢাকার অস্ট্রেলিয়া হাইকমিশন জানায়, অস্ট্রেলিয়ান নাম করা বিশ্ববিদ্যালয়, অস্ট্রেলিয়ান রাজ্য ও অঞ্চলের সরকারি প্রতিনিধি, অস্ট্রেলিয়ান স্বরাষ্ট্র দপ্তর, অস্ট্রেলিয়ান শিক্ষা বিভাগ এবং অস্ট্রেলিয়ান ডিপার্টমেন্ট অফ ফরেন অ্যাফেয়ার্স অ্যান্ড ট্রেড- এক ছাদের নিচে এসব বিষয়ের তথ্য মিলবে
ইভেন্টটিতে।

অস্ট্রেলিয়ায় লেখাপড়া সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার জন্য শো’টি একটি ওয়ান-স্টপ-শপ হবে। ঢাকার গুলশানে রেনেসাঁ হোটেলে দুপুর দেড়টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত  এ অনুষ্ঠান হবে।

রোড শো’টি শিক্ষায় অস্ট্রেলিয়ার উৎকর্ষ দেখাবে এবং বিশ্বব্যাপী র‌্যাংকড বিশ্ববিদ্যালয়গুলোর প্রতিনিধিদের সঙ্গে শিক্ষার্থী, অভিভাবক এবং স্কুল কাউন্সেলরদের পরামর্শের সুবিধা দেবে। এটি অস্ট্রেলিয়ায় পড়াশোনা করার সিদ্ধান্ত নেওয়ার আগে শিক্ষার্থীদের বিবেচনা করার সুযোগ দেবে। ইভেন্টটি শিক্ষার্থীদের অস্ট্রেলিয়ার শিক্ষাখাত বুঝতে এবং অস্ট্রেলিয়ায় অধ্যয়নের জন্য একটি বিশ্ববিদ্যালয় নির্বাচন করতে সহায়তা করার জন্য একটি চমৎকার প্ল্যাটফর্ম হবে বলে জানিয়েছে অস্ট্রেলিয়া হাইকমিশন।

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
টিআর/এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।