ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে পিডিবির প্রকৌশলীর দুর্নীতি নিয়ে আইনশৃঙ্খলা রক্ষা কমিটির সভায় ক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
লক্ষ্মীপুরে পিডিবির প্রকৌশলীর দুর্নীতি নিয়ে আইনশৃঙ্খলা রক্ষা কমিটির সভায় ক্ষোভ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) নির্বাহী প্রকৌশলী হোসেন মাহমুদ শামিম ফরহাদের দুর্নীতি ও অনিয়ম নিয়ে আইনশৃঙ্খলা রক্ষা কমিটির সভায় ক্ষোভ ঝাড়া হয়েছে।  

রোববার (১০ সেপ্টেম্বর) দুপুরে লক্ষ্মীপুর জেলা প্রশাসক সুরাইয়া জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত জেলা আইনশৃঙ্খলা রক্ষা কমিটির সভায় এ ক্ষোভ প্রকাশ করেন সচেতন নাগরিকরা।

সভায় লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি ও আইনশৃঙ্খলা রক্ষা কমিটির সদস্য হোসাইন আহমেদ হেলাল ক্ষোভ প্রকাশ করে বলেন, জেলার পৌর এলাকার বহুতল ভবনের মিটার সংযোগ দিতে এ প্রকৌশলী দুই লাখ টাকা করে হাতিয়ে নেন। এছাড়া প্রতিটি মিটার সংযোগ নিতে নির্বাহী প্রকৌশলী হোসেন মাহমুদ শামিম ফরহাদকে চার হাজার টাকা করে দিতে হয়। মিটারের কিলোমিটার বাড়াতে সরকারি খরচ ১৫০ টাকা হলেও তাকে দিতে হয় ৬৫০ টাকা। সরকারি নিয়মে ফ্রি হলেও খুঁটি লাগাতে এ প্রকৌশলীকে তিন থেকে চার হাজার টাকা দিতে হচ্ছে।  

প্রেসক্লাব সভাপতি হোসাইন আহমেদ হেলাল অভিযোগ করে বলেন, পৌর এলাকার পাটওয়ারী বাড়ি জামে মসজিদসহ কয়েকটি মসজিদে সংযোগ দিতে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন নির্বাহী প্রকৌশলী হোসেন মাহমুদ শামিম।

এসময় জেলা প্রশাসক সুরাইয়া জাহান প্রেসক্লাবের সভাপতিকে লিখিতভাবে অভিযোগ দেওয়ার পরামর্শ দেন এবং বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন তিনি।  

জেলা আইনশৃঙ্খলা কমিটির সদস্য ও আইনজীবী রাছেল মাহমুদ মান্না বলেন, পিডিপির এ প্রকৌশলী যোগদানের পর থেকে জেলার বিদ্যুৎ গ্রাহকদের বিভিন্ন আইন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছেন। তার মূল টার্গেট জেলার বহুতল ভবনের মালিকরা।

এ বিষয়ে লক্ষ্মীপুর পিডিবির নির্বাহী প্রকৌশলী হোসেন মাহমুদ শামিম ফরহাদ জানান, তার নাম বিক্রি করে হয় তো কেউ টাকা নিতে পারে। তবে এ বিষয়ে তিনি কিছুই জানেন না বলে।

সভায় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর জেলার পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ, সিভিল সার্জন ডা. আহাম্মদ কবীর, পিপি জসিম উদ্দিন মাহমুদ, এনএসআই ডিডিসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।