ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহত, স্থানীয়দের অভিযোগ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৩
সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহত, স্থানীয়দের অভিযোগ

কুড়িগ্রাম: কুড়িগ্রামের রৌমারী উপজেলার বেহুলার চর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোড়া গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত হওয়ার অভিযোগ উঠেছে। নিহত যুবকের নাম মানিক মিয়া (৩২)।

 

শনিবার (২ সেপ্টেম্বর) রাত সাড়ে ১২টার দিকে আন্তর্জাতিক সীমানা পিলার ১০৬২ এর ২এস এর কাছে শৌলমারী ইউনিয়নের বেহুলার চর সীমান্তে এ ঘটনা ঘটে।

নিহত মানিক মিয়া উপজেলার শৌলমারী ইউনিয়নের বেহুলার চর গ্রামের আব্দুল বাতেনের বলে জানা গেছে।

এ ব্যাপারে ৩৫-বিজিবি সত্যতা স্বীকার না করলেও স্থানীয়রা জানান, নিহত যুবক একজন গরু ব্যবসায়ী। তারা জানান, শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে মানিক মিয়াসহ কয়েকজনের একটি চোরাকারবারি দল গরু পাচারের জন্য ভারতীয় সীমানায় যায়। গভীর রাতে বেহুলার চর সীমান্তের আন্তর্জাতিক সীমানা পিলার ১০৬২এর ২ নম্বর এস এর কাছে গেলে তাদের উপস্থিতি টের পেয়ে ভারতের ৪৫-ব্যাটালিয়নের কুচনিমারা ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে থাকতে পারে। এতে মানিক মিয়ার বুকের ডানদিকে গুলিবিদ্ধ হয় এবং ঘটনাস্থলেই সে মারা যায়। এরপরে তার সঙ্গীরা তার মরদেহ উদ্ধার করে সেখান থেকে সরিয়ে নিয়ে গোপনে দাফনের চেষ্টা করে। কিন্তু রোববার দুপুরের দিকে খবর পেয়ে রৌমারী থানা পুলিশ বন্দবেড় ইউনিয়নের বাঞ্ছারচর এলাকা থেকে মানিকের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।  

এ বিষয়ে জামালপুর ৩৫-বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আব্দুল্লাহ আল মাশরুকী বলেন, এ বিষয়টি আমি শুনেছি। তবে সীমান্তের ঘটনা কি না তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। আমাদের তদন্ত অব্যাহত রয়েছে।

তবে রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রূপ কুমার সরকার বলেন, বন্দবেড় ইউনিয়নের বাঞ্ছারচর এলাকার মোতালেবের বাড়ি থেকে বেহুলার চর এলাকার মানিক মিয়ার মরদেহ আমরা খবর পেয়ে উদ্ধার করি। বুকের ডানদিকে গুলিবিদ্ধ পাওয়া গেছে। তার মরদেহ ময়নাতদন্ত করতে আগামীকাল সোমবার সকালে কুড়িগ্রাম মর্গে পাঠানো হবে। এই বিষয়ে আইনি প্রক্রিয়াও চলমান রয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।