ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘স্মার্ট গরু চোর’ মাসুদ নিজেকে পরিচয় দিতেন ব্যাংক কর্মকর্তা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
‘স্মার্ট গরু চোর’ মাসুদ নিজেকে পরিচয় দিতেন  ব্যাংক কর্মকর্তা

ময়মনসিংহ: চলেন প্যান্ট-শার্ট, জুতো পরে ফিটফাট হয়ে। নিজেকে পরিচয় দেন ব্যাংক কর্মকর্তা আবার কখনও টাইলস ব্যবসায়ী।

কিন্তু পুলিশের হাতে ধরা পড়ার পর জানা গেল, তিনি একজন গরু চোর।

তথ্যপ্রযুক্তির সহযোহিতায় মঙ্গলবার (২৯ আগস্ট) মো. মাসুদ রানা (৩৩) নামের সেই গরু চোরকে গ্রেপ্তার করেছে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানা পুলিশ।  

এমন পরিপাটি চলন-বলনের কেউ গরু চুরির সঙ্গে যুক্ত থাকবেন বিশ্বাস করতে পারছে না পুলিশ সদস্যরাই। থানা কম্পাউন্ডে উপস্থিত অনেকেই তাকে ‘স্মার্ট গরু চোর’ হিসেবেও আখ্যায়িত করেন।  

মঙ্গলবার (২৯ আগস্ট) গাজীপুর জেলার গাছা থানা এলাকা থেকে এই স্মার্ট গরু চোরকে গ্রেপ্তার করে কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নিরূপম নাগের নেতৃত্বে পুলিশের একটি দল।

মাসুদ রানা গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ থানা এলাকার লখিয়ারপাড়া গ্রামের মো: আব্দুস সালামের ছেলে।  

বুধবার (৩০ আগস্ট) বিকালে সংশ্লিষ্ট মামলায় এই গরু চোরকে আদালতের মাধ্যমে ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ।

থানা সূত্র জানায়, গত ২৩ আগস্ট নগরীর বাঁশবাড়ি কলোনির বাসিন্দা মো. শফিকের স্ত্রী আঁখি আক্তার সকাল ৯টার দিকে উপজেলা পরিষদের সামনে তার একটি কালো রংয়ের গরু ঘাস খাওয়ার জন্য রেখে যায়। কিন্তু কিছুক্ষণ পরে এসে তিনি আর গরুটি পাননি।    

এ ঘটনায় ওইদিনই কোতোয়ালি মডেল থানায় ভুক্তভোগী আঁখি আক্তার একটি অভিযোগ দায়ের করলে বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে এস.আই নিরূপম নাগ।  

এ সময় ঘটনাস্থল এলাকার একটি সিসি ক্যামেরার ফুটেজ অনুসন্ধানে দেখা যায় মোটরসাইকেলে আসা এক স্মার্ট লোক এই গরুটি নিয়ে পালিয়ে গেছে।  

পরে ফুটেজ থেকে ওই চোরের একটি ছবি সংগ্রহ করে তথ্যপ্রযুক্তির সহায়তায় গাজীপুর জেলার গাছা থানা এলাকা অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।  

এ সময় পুলিশের জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা স্বীকার করেন চোর মাসুদ। পরে তার দেওয়া তথ্যমতে শেরপুর জেলার নালিতাবাড়ি উপজেলার ছিটপাড়া নদীরপাড় এলাকার মো. ছাইদুল ইসলামের বাড়ি থেকে চুরি হওয়া গরুটি উদ্ধার করা হয়।  

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।