ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজালালে অর্ধকোটি টাকার বৈদেশিক মুদ্রাসহ আটক ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
শাহজালালে অর্ধকোটি টাকার বৈদেশিক মুদ্রাসহ আটক ১ আটক: প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ এক যাত্রীকে আটক করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর কর্তৃপক্ষ। এর মধ্যে সৌদি রিয়াল, দুবাই দিরহাম ও ওমানের মুদ্রা রয়েছে।

আটক যাত্রী নুরুল আলম (৪৫) সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানার  সামসুল হকের ছেলে। তিনি বৈদেশিক মুদ্রা পাচারকারী সংঘবদ্ধ চক্রের সদস্য বলে জানা গেছে।

বুধবার (৩০ আগস্ট) সকালে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপ-পরিচালক (ডিসি) সানজিদা শারমিন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

বিমানবন্দর ও কাস্টমস গোয়েন্দা সূত্রে জানা গেছে, মঙ্গলবার সন্ধায় গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে অবস্থান নেয় শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। একপর্যায়ে বি-শিফটের কর্মকর্তারা দুবাইগামী ফ্লাইটে বৈদেশিক মুদ্রা পাচারের উদ্দেশে কানেকটিং ফ্লাইটের যাত্রী মো. নুরুল আলমের চলাচল ও গতিবিধি পর্যবেক্ষণ করতে থাকেন এবং তার পিছু নেন। তিনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স (বিজি-১৪৭) নম্বর উড়োজাহাজে করে ঢাকা থেকে চট্টগ্রাম যাচ্ছিলেন।  

এ সময় অভ্যন্তরীণ টার্মিনাল ১ নং বোর্ডিং ব্রিজ এলাকা থেকে তার গতিবিধি লক্ষ্য করে তাকে আটক করা হয়। পরে তার সঙ্গে থাকা একটি কালো রংয়ের ব্যাগ তল্লাশি করে  ৫৮ লাখ ৯৪ হাজার ৭৫০ টাকার সমপরিমাণ বৈদেশিক মুদ্রা পাওয়া যায়। যার মধ্যে বিপুল পরিমাণ সৌদি রিয়াল, দুবাই দিরহাম ও ওমানের মুদ্রা রয়েছে।

এ বিষয়ে ফৌজদারি আইনে মামলা হয়েছে বলে জানিয়েছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এমকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।