ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

সীমান্তে ১০টি সোনার বার ফেলে কাশবনে পালালেন চোরাকারবারি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
সীমান্তে ১০টি সোনার বার ফেলে কাশবনে পালালেন চোরাকারবারি প্রতীকী ছবি

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার জোহরপুর টেক সীমান্তে ১০টি সোনার বারভর্তি একটি ব্যাগ ফেলে কাশবনে পালিয়ে গেছেন এক চোরাকারবারি। পরে ওই ব্যাগে থাকা সোনার বারগুলো জব্দ করা হয়।

 

মঙ্গলবার (২৯ আগস্ট) রাতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অভিযান পরিচালনা করে সোনার বারগুলো জব্দ করে। এ সময় চুরাকারবারিদের ফেলে যাওয়া ব্যাগ থেকে ১ কেজি ১৬৫ গ্রাম ওজনের ১০টি স্বর্ণের বার জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ১ কোটি ১৬ লাখ ৫৫ হাজার টাকা।

৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাহিদ হোসেন বুধবার (৩০ আগস্ট) সকাল ১১টার দিকে জানান, মঙ্গলবার রাতে ৫৩ বিজিবি ব্যাটালিয়নের একটি অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জহরপুর টেক সীমান্তে অবস্থান নেয়। টের পেয়ে এক চোরাকারবারি এ সময় হাতে থাকা ব্যাগ ফেলে সীমান্তের কাশবনের মধ্যে পালিয়ে যান। পরে বিজিবি সদস্যরা ওই ব্যাগে ১০টি সোনার বার পায়।

তিনি আরও জানান, পালিয়ে যাওয়া চোরাকারবারিকে আটক করতে অভিযান চলছে। এছাড়া জব্দকৃত স্বর্ণের বারগুলো সরকারি কোষাগারে জমা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।