ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় নদীতে মিলল চীনা প্রকৌশলীর মরদেহ 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৩
খুলনায় নদীতে মিলল চীনা প্রকৌশলীর মরদেহ  চীনা প্রকৌশলী ওয়াং সিয়াও খুই: ফাইল ফটো

খুলনা: খুলনায় চীনা প্রকৌশলী ওয়াং সিয়াও খুই (৪৪)’র ভাসমান মরদেহ উদ্ধার করা হয়েছে। তিনি খুলনা নিউজপ্রিন্ট মিলের অভ্যন্তরে ৮০০ মেগাওয়াট নির্মাণাধীন বিদ্যুৎ প্রকল্পের প্রকৌশলী ছিলেন।

শনিবার (২৬ আগস্ট) সকাল ১০টার দিকে মহানগরীর খালিশপুর চরেরহাট ভৈরব নদ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

খালিশপুর থানা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) তদন্ত নিমাই মণ্ডল এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, খুলনা পিবিআই পরিদর্শক আব্দুল্লাহ আল মামুন বিশ্বাস বলেন, সংবাদ পেয়ে এখানে আমরা এসেছি। বিষয়টি আমরা তদন্ত করছি।

চীনা প্রতিষ্ঠান সানডং সানলং সান হুই ইলেকট্রিক্যাল কোম্পানির দোভাষী তুহিন মিয়া বলেন, গত ২৪ আগস্ট সন্ধ্যায় চীনা প্রকৌশলী ওয়াং সিয়াও খুই চুল কাটার উদ্দেশে বাইরে বের হন। সকালে আমাকে মোবাইল ফোনে জানানো হয় তিনি রাতে ফিরে আসেনি। এ বিষয়ে খালিশপুর থানায় একটি সাধারণ ডায়েরি করি। পুলিশ বিষয়টি তদন্ত করেছে। কিন্তু শুক্রবার পর্যন্ত তার সন্ধান মেলেনি। শনিবার (২৬ আগস্ট) সকালে আমরা কয়েকজন একটি নৌকা ভাড়া করে খোঁজা শুরু করি। ভৈরব নদের কিছুদূর যেতেই দেখি নদীতে ভাসছিল এক ব্যক্তির মরদেহ। পরবর্তীতে পুলিশের সহায়তায় তাকে উদ্ধার করে দেখতে পাই তিনি প্রকৌশলী ওয়াং সিয়াও খুই। তিনি আমাদের প্রতিষ্ঠানের ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার। তিনি নির্মাণাধীন রূপসা ৮০০ মেগাওয়াট সিসি পিপি প্রকল্পে কাজ করতেন।

এদিকে ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) কমিশনার মোজাম্মেল হক ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তিনি বলেন, তদন্তে চীনা নাগরিক প্রজেক্ট থেকে বের হয়ে চুল কাটাতে যাওয়ার তথ্য সিসিটিভি দেখে জানতে পারি। তার রহস্যজনক এ মৃত্যুর ঘটনাটি পুলিশ তদন্ত করছে। ময়নাতদন্তের পর ঘটনার জট খুলবে বলে আশা প্রকাশ করেন এই কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৩
এমআরএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।