ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৩
চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় অতিভারী বর্ষণে ব্যাহত হচ্ছে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা। বৃষ্টির পানিতে তলিয়ে গেছে এলাকার নিম্নাঞ্চল ও রাস্তাঘাট।

চলতি মৌসুমের রেকর্ড পরিমাণ বৃষ্টিপাত হয়েছে এ জেলায়।  

বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাত থেকে শুক্রবার (২৫ আগস্ট) সন্ধ্যা ৬টা পর্যন্ত ৯৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এখনও বৃষ্টিপাত অব্যাহত রয়েছে।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস জানান, বৃহস্পতিবার রাত ৯টার পর থেকে বৃষ্টি শুরু হয়ে শুক্রবার বেলা ১২টা পর্যন্ত ৬৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। বেলা ১২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ১২ মিলিমিটার বেড়ে ৮১  মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত আরও ১৬ মিলিমিটার বেড়ে ৯৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। যা এ জেলায় ২৪ ঘণ্টার হিসেবে চলতি মৌসুমের সর্বোচ্চ পরিমাণ বৃষ্টিপাত।

তিনি আরও জানান, রাত থেকে থেকে মুষলধারায় বৃষ্টি শুরু হয়ে যা এখনো অব্যাহত রয়েছে। যার কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে উঠেছে। সবচেয়ে বিপাকে পড়েছে সাধারণ খেটে খাওয়া মানুষ। অতিপ্রয়োজন ছাড়া কেউ বাড়ি থেকে বের হচ্ছেন না।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান জানান, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে চুয়াডাঙ্গায় অতি ভারি বর্ষণ হচ্ছে। শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ৯৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। যা আগামীকাল শনিবার (২৬ আগস্ট) পর্যন্ত অব্যাহত থাকতে পারে। রোববার থেকে এ বৃষ্টিপাত কমতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৩
এসএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।