ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আজাদ প্রোডাক্টসের মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
আজাদ প্রোডাক্টসের মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ঢাকা: বকেয়া হোল্ডিং ট্যাক্স পরিশোধ না করায় স্বনামধন্য ব্যবসাপ্রতিষ্ঠান আজাদ প্রোডাক্টসের মালিক আবুল কালাম আজাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের ম্যাজিস্ট্রেট আলাউল আকবর এ পরোয়ানা জারি করেন।

ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছেরের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আজাদ প্রোডাক্টসের মালিক আবুল কালামের হোল্ডিং ট্যাক্স বকেয়ার পরিমাণ ৪৩ লাখ ৯৩ হাজার টাকা। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২০১০-১১ অর্থবছরের ২য় কিস্তি থেকে ২০১৯-২০ অর্থবছরের চতুর্থ কিস্তি পর্যন্ত ৪৩ লাখ ৯৩ হাজার ৫২ টাকা ৫১ পয়সা বকেয়া হোল্ডিং ট্যাক্স (পৌর কর) পরিশোধ না করায় এবং বারবার তাগিদ দেওয়া ও তলব করা সত্ত্বেও বকেয়া পৌর কর পরিশোধে কোনো পদক্ষেপ গ্রহণ না করে আদালতে গরহাজিরা থাকায় আজাদ প্রোডাক্টসের মালিক আবুল কালাম আজাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (আদালত নং-২) স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) আলাউল আকবর বুধবার (১৬ অগাস্ট) এ আদেশ দেন।

আদেশে রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বর্ণিত আসামিকে গ্রেপ্তার করতে নির্দেশনা দেওয়া হয়। এ ছাড়া আদেশে আদালত আগামী ৩০ আগস্ট আসামির উপস্থিতি নিশ্চিত করা এবং চার্জ ও ডিসচার্জের জন্য শুনানি অনুষ্ঠানের দিন ধার্য করেছেন। ফৌজদারি কার্যবিধির ৭৫ ধারা অনুসারে আদালত এ আদেশ দেন।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
এইচএমএস/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।