ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শোক দিবসে বগুড়ায় দোকানঘর পেলেন ১০ ভিক্ষুক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
শোক দিবসে বগুড়ায় দোকানঘর পেলেন ১০ ভিক্ষুক

বগুড়া: স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে উপলক্ষে বগুড়ায় ১০ জন ভিক্ষুককে কর্মসংস্থান ও পুনর্বাসন করার লক্ষ্যে দোকানঘর উপহার দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুরে বগুড়া জিলা স্কুল প্রাঙ্গণে জেলা সমাজসেবা অধিদপ্তর এ আয়োজন করে।

 

জেলা প্রশাসক মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দোকানঘরগুলো হস্তান্তর করেন বগুড়া-৬ আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু।

অনুষ্ঠানে বগুড়া জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, বীর মুক্তিযোদ্ধা ও জেলার সাবেক কমান্ডার মো. রুহুল আমিন বাবলু ও জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক আবু সাইদ কাওছার রহমান উপস্থিত ছিলেন।

জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আবু সাইদ কাওছার রহমান জানান, ভিক্ষুকদের কর্মসংস্থান ও পুনর্বাসনের জন্য বর্তমান সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। সেই কর্মসূচির অংশ হিসেবে চলতি বছর ২৭ জন ভিক্ষুককে পুনর্বাসনের উদ্যোগ নেওয়া হয়েছে। এর মধ্যে জাতীয় শোক দিবস উপলক্ষে তিন উপজেলার ১০ জনকে দোকানঘর হস্তান্তর করা হলো। পর্যায়ক্রমে বাকিদেরও এর আওতায় আনা হবে।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
কেইউএ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।