ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

আশুলিয়ায় বসতঘরে বিস্ফোরণ, ২ নারীসহ দগ্ধ ৬

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
আশুলিয়ায় বসতঘরে বিস্ফোরণ, ২ নারীসহ দগ্ধ ৬ ফাইল ফটো

ঢাকা: ঢাকার আশুলিয়া ধানসোনা নতুন নগর এলাকার একটি টিনশেড বাসায় বিস্ফোরণ থেকে আগুন লেগে ২ নারীসহ ৬ জন দগ্ধ হয়েছেন। তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

রোববার (১৩ আগস্ট) এ তথ্য নিশ্চিত করেন পুলিশ।

শনিবার (১২ আগস্ট) রাত ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। তাদের রাত আনুমানিক ২টার দিকে আশুলিয়া থেকে বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।

দগ্ধরা হলেন, গার্মেন্টসকর্মী সাবিনা বেগম (৪০), প্রতিবেশী ভাড়াটিয়া দোকানদার মহসিন হোসেন (২৭) ও তার মা কমলা বেগম (৫০), এসকেভেটর চালক নজরুল ইসলাম (৪৫), কারখানা কর্মচারী সাদেক (৩০) ও দোকানদার হাশেম (৫০)।

তাদের হাসপাতালে নিয়ে আসা সাবিনার স্বামী মোতালেব হোসেন জানান, তারা ধানসোনা ইউনিয়নের নতুন নগর এলাকার শফিকের সেমিপাকা টিনশেড বাড়িতে পাশাপাশি কয়েকটি ঘরে ভাড়া থাকেন। রাত ৮টার দিকে তিনি বাইরে থেকে বাসায় যাওয়ার সময় বাসার অদূরে পৌঁছালে তখন বিকট একটি শব্দ শুনতে পান। দৌড়ে বাসা গিয়ে দেখেন, তাদের বাসা ও আশপাশে আরও কয়েকটি ঘরে আগুন জ্বলছে এবং প্রচণ্ড ধোয়া বের হচ্ছে। পরবর্তীতে আশপাশের ভাড়াটিয়াদের মাধ্যমে কয়েকটি ঘর থেকে ওই ছয়জনকে বের করে আনা হয়। পরবর্তীতে স্থানীয় হাসপাতাল শেষে তাদের রাতেই বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়। তার ধারণা, গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণের পরে আগুনে তারা দগ্ধ হয়।

বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. তারিকুল ইসলাম  জানান, রাতে ছয়জন রোগী ইনস্টিটিউটে এসেছে। এদের সবারই দগ্ধসহ শ্বাসনালি পুড়ে গেছে। এদের মধ্যে সাদেকুলের ৫০ শতাংশ, হাশেমের ৪৫শতাংশ, নজরুলের ৪৫শতাংশ, সাবিনার ৫০ শতাংশ,  কোমেলা বেগমের ২০ শতাংশ, ও মহসিনের ১০ শতাংশদগ্ধ হয়েছে। তাদের ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশ ক্যাম্প ইনচার্জ ইন্সপেক্টর বাচ্চু মিয়া এ তথ্য নিশ্চিত করেন।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।