ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবানে সাইংপ্রা ঝরনায় গিয়ে পাহাড় থেকে পড়ে পর্যটকের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
বান্দরবানে সাইংপ্রা ঝরনায় গিয়ে পাহাড় থেকে পড়ে পর্যটকের মৃত্যু

বান্দরবান: বান্দরবানের আলীকদম উপজেলার করুকপাতা ইউনিয়নের সাইংপ্রা ঝরনায় ঘুরতে গিয়ে পাহাড় থেকে পড়ে  মো. আতাহার ইশরাক রাফি (৩০) নামে এক পর্যটক প্রাণ হারিয়েছেন।

আরও ২০ জনকে উদ্ধারে অভিযান চালাচ্ছে সেনাবাহিনী, পুলিশ, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সদস্যরা।

শনিবার (১২ আগস্ট) বিকেলে এ দুর্ঘটনা ঘটে। রোববার মরদেহ উদ্ধার করা হয়। পরে স্থানীয়রা মরদেহ ঘটনাস্থল থেকে উদ্ধার করে কুরুক পাতা ইউনিয়নের ক্যামচং পাড়ায় নিয়ে যান।

ঢাকার বনশ্রীর বাসিন্দা রাফি বিডি ট্রাভেল লাভার (BD travel Lover) নামে একটি ফেসবুক গ্রুপের অ্যাডমিন ছিলেন। তিনি বিভিন্ন সময় ট্যুর অ্যারেঞ্জ করতেন।  

পুলিশ জানায়, শনিবার (১২ আগস্ট) ঢাকা থেকে আলীকদম উপজেলার দুর্গম কুরুকপাতা ইউনিয়নের সাইংপ্রা ঝরনায় বেড়াতে যায় রাফিসহ ২১ জনের একটি পর্যটক দল। এসময়  রাফি পা পিছলে পাহাড় থেকে নিচে পড়ে যান। এতে তার মাথা ফেটে অনেক রক্তক্ষণর হয়।  
পরে স্থানীয়রা আহত রাফি ও তার সঙ্গীদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে কুরুকপাতা ইউনিয়নের ক্যামচং পাড়ায় নিয়ে যান। এমনিতেই আবহাওয়া খারাপ। তার ওপর দুর্গম পাহাড়ি পথ, তাই হাসপাতালে নেওয়ার আগেই অতিরিক্ত রক্তক্ষরণে আহত রাফির মৃত্যু হয়।  

কুরুকপাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্রা পুং ম্রো জানান, এলাকাটি এমনিতেই দুর্গম। আর গত কয়েকদিন ধরে ঝড়বৃষ্টি হচ্ছে। এমন দুর্যোগ উপেক্ষা করে পর্যটকদের ভ্রমণে আসা খুবই ঝুঁকিপূর্ণ। ঘটনাস্থল পাহাড়ি দুর্গম এলাকায় এবংমোবাইল ফোনের নেটওয়ার্কও বিছিন্ন থাকায় তাদের সবাইকে সদরে আনা সম্ভব হয়নি। সকালে উদ্ধারকারী একটি দল ঘটনাস্থলের দিকে রওনা দিয়েছে এবং সন্ধ্যা নাগাদ সবাইকে সদরে আনা সম্ভব হতে পারে।

আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসি খন্দকার তবিদুর রহমান বলেন, আলীকদমের সাইংপ্রা ঝরনা থেকে পড়ে মোহাম্মদ আতাহার ইসরাক রাফি নামে এক পর্যটকের মৃত্যু হয়েছে। মরদেহ উদ্ধারের চেষ্টা চলছে। মরদেহ নিয়ে আলীকদম সদরে আসতে ছয় থেকে সাত ঘণ্টাসময় লাগবে।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।