ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

টাকা পাচার রোধ করতে পারলে দেশ অনেক সমৃদ্ধ হবে: পররাষ্ট্রমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
টাকা পাচার রোধ করতে পারলে দেশ অনেক সমৃদ্ধ হবে: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট: টাকা পাচাররোধ করতে পারলে দেশ অনেক সমৃদ্ধ হবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি বলেন, গত ১৫ বছর থেকে কেউ কেউ বিদেশে খুব ধুমধামে  আছেন।

এটা কেমনে সম্ভব। নিশ্চই টাকা-পয়সা নিয়ে গেছেন।   নয়তো সম্ভব নয়। বাংলাদেশ থেকে  কেউ বিদেশে টাকা পাচার করুক, এটা আওয়ামীলীগ সরকার চায় না।

শুক্রবার (১১ আগস্ট) দুপুরে সিলেট সদর উপজেলায় ২৩ কোটি টাকা ব্যয়ে ১২টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।  

বাংলাদেশ নিয়ে কূটনীতিকদের নানা মন্তব্য সম্পর্কে পররাষ্ট্রমন্ত্রী বলেন, জানুয়ারি থেকে জুলাই মাস পর্যন্ত পৃথিবীতে ৬৭ টি দেশে নির্বাচন হয়েছে। সেগুলো নিয়ে কারো  মাথাব্যথা দেখিনি। কেবল বাংলাদেশ নিয়েই যত হৈচৈ।

পররাষ্ট্রমন্ত্রীর মতে,ভৌগলিক ও অর্থনৈতিক কারণে বাংলাদেশ এখন বিশ্বে খুবই গুরুত্বপূর্ণ। যে কারণে বাংলাদেশের উপর বিদেশীদের চোখ।

বিএনপির প্রসঙ্গে  তিনি বলেন, একটি দল ও তাদের প্রবাসী সহযোগীরা বিদেশিদের কাছে বাংলাদেশ নিয়ে অপপ্রচার চালাচ্ছে। তারা জনগণের কাছে না গিয়ে শুধু বিদেশিদের কাছে নালিশ দেয়। তারা জনগণের কাছে আসে না। তারা এখন নালিশ পার্টিতে পরিণত হয়েছে।   

উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের নব নির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আশফাক আহমদ।  

এছাড়া স্থানীয় আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিবৃন্দ এবং সিলেট সদর উপজেলাসহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।   

বাংলাদেশ সময় : ১৯৩৭ ঘন্টা, আগস্ট ১১, ২০২৩

এনইউ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।