ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বৃষ্টি কমায় খাগড়াছড়ির বন্যা পরিস্থিতির উন্নতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
বৃষ্টি কমায় খাগড়াছড়ির বন্যা পরিস্থিতির উন্নতি

খাগড়াছড়ি: পাহাড়ি ঢলের কারণে খাগড়াছড়িতে সৃষ্ট বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে। নতুন করে বৃষ্টি না হওয়ায় নিম্নাঞ্চল থেকে পানি সরতে শুরু করেছে।

আশ্রয়কেন্দ্রে ওঠা পরিবারগুলো বুধবার (০৯ আগস্ট) সকাল থেকে বাড়িতে ফিরতে শুরু করেছে বলে জানিয়েছেন খাগড়াছড়ি পৌরসভার প্যানেল মেয়র শাহ আলম। কেউ কেউ পানি সরে যাওয়ায় বাড়িঘর পরিষ্কার পরিচ্ছন্ন করছেন।

টানা বর্ষণের কারণে খাগড়াছড়িতে পাহাড় ধসের ঝুঁকিতে দিন কাটাচ্ছিলেন পাহাড়ের পাদদেশে বসবাসকারীরা। তবে মঙ্গলবার সন্ধ্যা থেকে বৃষ্টিপাত কম হওয়ায় এ জেলায় পাহাড় ধসের ঝুঁকি কিছুটা হলেও কমেছে। নতুন করে পাহাড় ধসের খবর পাওয়া যায়নি। রাঙ্গামাটির সাজেক পর্যটনকেন্দ্রে আটকে পড়া পর্যটকরা ফিরতে শুরু করেছেন।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার জানান, পাহাড়ি ঢলের কারণে সৃষ্ট বন্যা পরিস্থিতির উন্নতি হওয়ায় সাজেক সড়ক থেকে পানি সরতে শুরু করেছে। তাই আজকের মধ্যেই পর্যটকরা ফিরতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২৩
এডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।