ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হরিরামপুরের পদ্মা নদীতে ইঞ্জিনিয়ার নিখোঁজ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
হরিরামপুরের পদ্মা নদীতে ইঞ্জিনিয়ার নিখোঁজ 

মানিকগঞ্জ: মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার গোপীনাথপুর থেকে রামকৃষ্ণপুর নদী রক্ষা বাঁধের কাজ করতে এসে পদ্মা নদীতে নিখোঁজ হয়েছেন আমান উল্লাহ (২৫) নামে এক ইঞ্জিনিয়ার।  

মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরের দিকে এ দুর্ঘটনা ঘটে।

 

এ তথ্য নিশ্চিত করেছেন হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার আদিত্য।  

নিখোঁজ ইঞ্জিনিয়ার আমান উল্লাহ খুলনা জেলার রূপসা উপজেলার রজব আলীর ছেলে।  

জানা যায়, উপজেলার গোপীনাথপুর ও রামকৃষ্ণপুর পর্যন্ত চার কিলোমিটার নদীর তীর রক্ষার কাজ করছে এস কে ইমদাদুল হক অ্যান্ড জামিল ইকবাল কোম্পানি নামে একটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির কনসালটেন্ট ফার্মের ডুবুরি টিমে কর্মরত ছিলেন ইঞ্জিনিয়ার আমান উল্লাহ। আজ দুপুর ১২টার দিকে পদ্মা নদীতে বাঁধ রক্ষার কাজের জন্য জিও ব্যাগ সঠিকভাবে ফেলা হচ্ছে কিনা তা পর্যবেক্ষণে আসেন আমান উল্লাহ। অক্সিজেনের মাক্স পরে এবং ডুবুরির যাবতীয় সরঞ্জাম পড়ে নদীতে ডুব দেন। তার সঙ্গে মীর সাজ্জাদ হোসেন নামে আরও একজন ডুবুরি ডুব দেন। পদ্মা নদীতে ডুব দেওয়ার ১৫ মিনিট পর আমান উল্লাহ ভেসে উঠে সাহায্যের জন্য হাত উঁচু করে আবার ডুবে যান। এ সময় তীরে থাকা অন্য ডুবুরিরা পানিতে নেমে তাকে উদ্ধারের চেষ্টা করেন কিন্তু তার কোনো খোঁজ মিলেনি। ফায়ার সার্ভিস খবর পেয়ে ঘটনাস্থলে আসে এবং উদ্ধারের চেষ্টা করে। এদিকে আমান উল্লাহর সঙ্গে নামা অন্য ডুবুরি কারো সাহায্য ছাড়াই তীরে উঠে এসেছেন।

শিবালয় ফায়ার সার্ভিসের ওয়্যার ইন্সপেক্টর মজিবুর রহমান বলেন, পদ্মা নদীতে ইঞ্জিনিয়ার আমান উল্লাহ নিখোঁজের সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করি। পদ্মা নদীতে তীব্র স্রোত থাকায় উদ্ধার কাজ মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। আলো স্বল্পতায় সন্ধ্যার পর উদ্ধার কাজ আজকের মতো শেষ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।