ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নড়াইলে অবৈধ কারেন্ট জাল বিক্রির দায়ে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
নড়াইলে অবৈধ কারেন্ট জাল বিক্রির দায়ে জরিমানা

নড়াইল: মাছ শিকারের কাজে ব্যবহৃত অবৈধ কারেন্ট জাল বিক্রির উদ্দেশে দোকানে মজুদ রাখার দায়ে মোহর বিশ্বাস নামে এক ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৮ আগস্ট) বিকেলে নড়াইল সদর উপজেলার মাইজপাড়া বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবু দাশ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ আদেশ দেন।

এ সময় প্রায় লক্ষাধিক টাকার অবৈধ কারেন্ট জাল ও চায়না দোয়ারি জাল জব্দ করা হয়।

অভিযুক্ত মোহর বিশ্বাস মাইজপাড়া বাজারের মুদি দোকানদার। তিনি সদর উপজেলার রামেশ্বরপুর গ্রামের মৃত আবুল বিশ্বাসের ছেলে।  

এ সময় জব্দ করা অবৈধ কারেন্ট জাল ও চায়না দোয়ারি জাল জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের মাঠে উপস্থিত বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সামনে আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে জেলা মৎস্য কর্মকর্তার প্রতিনিধি ও আনসার সদস্যদের সহায়তায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবু দাশ মাইজপাড়া বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় মোহর বিশ্বাসের দোকান থেকে প্রায় লক্ষাধিক টাকার অবৈধ কারেন্ট জাল ও চায়না দোয়ারি জাল জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবু দাশ বাংলানিউজকে বলেন, অভিযুক্তের ব্যবসাপ্রতিষ্ঠান থেকে সরকার কর্তৃক নিষিদ্ধ বিপুল পরিমাণ কারেন্ট জাল ও চায়না দোয়ারি জাল জব্দ করা হয়। প্রচলিত আইন অনুযায়ী তাকে ১৫ হাজার টাকা জরিমানার পাশাপাশি ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ডে সম্পৃক্ত না থাকার শর্তে মুক্তি দেওয়া হয়েছে। জনস্বার্থ ও পরিবেশের ভারসাম্য রক্ষায় নিয়মিত এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।