ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাঁচতে চান ক্যান্সার আক্রান্ত রফিকুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
বাঁচতে চান ক্যান্সার আক্রান্ত রফিকুল

ময়মনসিংহ: সবার মতই স্ত্রী-সন্তান নিয়ে সুখী জীবনের স্বপ্ন দেখতেন ময়মনসিংহ নগরীর ২২ নম্বর ওয়ার্ডের বয়ড়া এলাকার বাসিন্দা মো. রফিকুল আনোয়ার (৫৮)। কিন্তু হঠাৎ তার শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসায় ধরা পড়ে তিনি ব্লাড ক্যান্সার।

এ যেন মাথায় আকাশ ভেঙ্গে পড়ার অবস্থা। পরে ডাক্তারদের পরার্মশে ব্যয়বহুল এই চিকিৎসা খরচ মেটাতে গিয়ে তিনি এখন সর্বস্বান্ত। এমন অবস্থায় স্ত্রীসহ দুই সন্তান নিয়ে মানবেতর জীবন-যাপন করছেন তিনি। বর্তমানে অর্থ অভাবে চিকিৎসা খরচ বহন করতে না পেরে মৃত্যুপথযাত্রী রফিকুল প্রধানমন্ত্রীর সাহায্য কামনা করেছেন।

সোমবার (০৭ আগস্ট) দুপুরে বাংলানিউজের কাছে ক্যান্সার আক্রান্ত মো. রফিকুল আনোয়ার তার বর্তমান অবস্থার কথা তুলে ধরে অশ্রুসজল হয়ে উঠেন।

তিনি বলেন, আমি সমাজের আর দশটা মানুষের মতো সুস্থভাবে বাঁচতে চাই। চিকিৎসা নিয়ে সুস্থ হতে চাই। এ জন্য আমি দেশের প্রধানমন্ত্রী ও বিত্তবানদের কাছে সাহায্য কামনা করছি।

পারিবারিক সূত্রে জানা গেছে, রফিকুল আনোয়ার গফরগাঁর সরকারি কলেজ থেকে বিএসসি পাশ করে একটি এনজিও প্রতিষ্ঠানে চাকরি করতেন। এরপর তিনি ডায়াবেটিস ও ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে কর্মহীন হয়ে পড়েন। দাম্পত্য জীবনে এক ছেলে ও এক মেয়ে সন্তানের জনক তিনি। এর মধ্যে মেয়ে গত বছরের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হলেও টাকার অভাবে তাকে বিশ্ববিদ্যালয়ে ভর্তি করানো হয়নি। আর ধার-দেনায় কষ্ট করে কৃষি বিশ্ববিদ্যালয় (কেবি) কলেজের উচ্চ মাধ্যমিকে পড়ছেন তার ছেলে।

রফিকুল আনোয়ার বাংলানিউজকে বলেন, খুব খারাপ অবস্থায় আছি আমি। টাকার অভাবে চিকিৎসা নিতে পারছি না। তবুও ধার-দেনা করে কেমু নিচ্ছি। কিন্তু আমার পক্ষে আর চিকিৎসা খরচ বহন করা সম্ভব হচ্ছে না। এই অবস্থায় আমি মাননীয় প্রধানমন্ত্রী ও দেশের বিত্তবানদের কাছে সাহায্য চাইছি।

রফিকুলকে সাহায্য পাঠানোর ঠিকানা: মো. রফিকুল আনোয়ার, বিকাশ নম্বর: ০১৮৮২১৭১৮২১। সঞ্চয়ী হিসাব নম্বর: ৩০৭৪৮, রূপালী ব্যাংক লিমিটেড, ছোট বাজার কর্পোরেট শাখা, ময়মনসিংহ।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।