ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নাশকতার মামলায় ময়মনসিংহে ৩ জামায়াত নেতা গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৩
নাশকতার মামলায় ময়মনসিংহে ৩ জামায়াত নেতা গ্রেপ্তার

ময়মনসিংহ: নাশকতামূলক কর্মকাণ্ড ও সরকার বিরোধী স্লোগান দেওয়ার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে দায়ের হওয়া মামলায় ৩ জামায়াত নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (০৭ আগস্ট) বিকালে গ্রেপ্তার নেতাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় কোতোয়ালি মডেল থানা পুলিশ।

আসামিরা হলেন- মুক্তাগাছা উপজেলার মো. সাইফুল ইসলাম (৩৮), ঈশ্বরগঞ্জ উপজেলার মো. গোলাম রসুল পাঠান (৫৫) ও ত্রিশাল উপজেলার বাসিন্দা মো. এনামুল হক(৫৫)। তারা সবাই জামায়াতের পদধারী নেতা বলে জানিয়েছে পুলিশ।

এর আগে গত ০৬ আগস্ট সরকারের পদত্যাগ ও সভা-সমাবেশের অনুমতি না দেওয়ার প্রতিবাদে ময়মনসিংহ নগরীর সানকিপাড়া-বাউন্ডারি রোড এলাকায় বিভাগীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল করে জামায়াতে ইসলামী বাংলাদেশ।

এ ঘটনায় জামায়াত নেতাদের বিরুদ্ধে বেআইনি জনতাবদ্ধ হয়ে দাঙ্গা সৃষ্টি করে সরকার বিরোধী স্লোগান দেওয়া, যান চলাচলে বাঁধা, ভাঙচুর ও নাশকতামূলক কর্মকাণ্ডের অভিযোগ ওইদিনই বিশেষ ক্ষমতা আইনে থানায় মামলা দায়ের হয়। ওই মামলায় আজ (০৭ আগস্ট) ভোরে ময়মনসিংহ সদরসহ জেলার ঈশ্বরগঞ্জ ও ত্রিশাল উপজেলায় অভিযান পরিচালনা করে তিনজনকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ।

প্রসঙ্গত, এর আগে গত ২৮ জুলাই সন্ধ্যায় পুলিশের অনুমতি না নিয়ে ময়মনসিংহ নগরীর নতুন বাজার এলাকায় বিক্ষোভ মিছিল করে জামায়াতে ইসলামির নেতাকর্মীরা। এ ঘটনায় বেআইনিভাবে জনতাবদ্ধ হয়ে সরকার বিরোধী স্লোগান দিয়ে যানবাহন ভাঙচুর করে নাশকতামূলক কর্মকাণ্ড করে পালিয়ে যাওয়ার অভিযোগে গত ২৯ জুলাই কোতোয়ালি মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের হয়।

ওই মামলা গত ৩১ জুলাই দিনগত রাতে জেলার বিভিন্ন উপজেলায় অভিযান পরিচালনা করে জামায়াতের ১৯ নেতাকর্মীকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায় পুলিশ।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২৩ 
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।