ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দ.কোরিয়ায় বিশ্ব স্কাউট জাম্বুরিতে সৈয়দপুরের দুই শিক্ষার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৩
দ.কোরিয়ায় বিশ্ব স্কাউট জাম্বুরিতে সৈয়দপুরের দুই শিক্ষার্থী

নীলফামারী: দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত ২৫তম বিশ্ব স্কাউট জাম্বুরিতে প্রথমবারের মতো অংশ নিয়েছেন নীলফামারীর সৈয়দপুর থেকে দুইজন শিক্ষার্থী। তারা হলেন সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থী শামামা আলী ও সৈয়দপুর ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থী বার্জিস আলী।

গত ৩১ জুলাই রাতের ফ্লাইটে তারা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে দক্ষিণ কোরিয়ার উদ্দেশ্যে রওনা দেন। স্কাউটারদের ১২ দিনের এই ক্যাম্পিংয়ের গার্ল-ইন-স্কাউট হিসেবে নীলফামারী জেলা থেকে তারা অংশগ্রহণ করছেন।

শামামা ও বার্জিস হচ্ছেন সহোদর দুইবোন। তারা দুইজনই ইন্টারন্যাশনাল স্কুল স্কাউট গ্রুপের সদস্য।

এর আগে তারা শাপলা কাপ অ্যাওয়ার্ড ও প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ড অর্জন করেছিলেন। তাদের বাবা শাবাহাত আলী সাব্বু ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ ও মাতা রুমা আলী ইন্টারন্যাশনাল স্কুলের উপাধ্যক্ষ।

উল্লেখ্য, দক্ষিণ কোরিয়ার স্যামানগুমে অনুষ্ঠিত ২৫তম বিশ্ব স্কাউট জাম্বুরিতে সৈয়দপুর থেকে এই প্রথম দুইজন গার্ল-ইন-স্কাউট অংশগ্রহণ করার সুযোগ পেলেন। এবারের বিশ্ব স্কাউট জাম্বুরিতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রায় ৪০ হাজার স্কাউট/গার্ল-ইন-স্কাউট ও লিডার, কর্মকর্তা অংশগ্রহণ করছেন।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।