ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে অসহায় ফাল্গুনীর দায়িত্ব নিলেন ডিসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৩
ফরিদপুরে অসহায় ফাল্গুনীর দায়িত্ব নিলেন ডিসি

ফরিদপুর: ফ‌রিদপু‌রের মেধাবী ছাত্রী ফাল্গুনী দা‌সের পড়া‌লেখার দা‌য়িত্ব নি‌য়েছেন জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার।

ফরিদপুর শহরের লক্ষ্মীপুরের এক অসহায় পরিবারের মেয়ে ফাল্গুনী দাস।

তিনি ২০২২-২৩ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সেরা কয়েকটি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছেন।

বৃহস্পতিবার (০৩ আগস্ট) সকালে জেলা প্রশাসক তার নিজ অফিস কক্ষে ফাল্গুনী দাসকে ফুলেল শুভেচ্ছা জানান। সেই সঙ্গে তাকে উচ্চশিক্ষা লাভের সুযোগ করে দিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি ফি ও অন্যান্য খরচের জন্য নগদ ৩০ হাজার টাকা দেন।

এছাড়া ফাল্গুনীর উচ্চশিক্ষা নির্বিঘ্ন করতে জেলা প্রশাসক ভবিষ্যতেও তার পাশে থাকার অঙ্গীকার করেন। পরে সহায়তা পেয়ে ফাল্গুনী দাস জেলা প্রশাসকের প্রতি কৃতজ্ঞতা জানান।

জানা গে‌ছে, ফাল্গুনীর স্বপ্ন প্রাচ্যের অক্সফোর্ডখ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করার। কিন্তু দেশ সেরা এ বিদ্যাপীঠে উচ্চশিক্ষার সুযোগ পেয়েও দরিদ্রতার কারণে তার সামনে আগানো অনিশ্চিত হয়ে পড়ে। বিষয়‌টি জেনে ফাল্গুনীর প্রতি সহায়তার হাত বাড়িয়ে দেন জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার। তি‌নি ফাল্গুনীর তাৎক্ষণিকভাবে খোঁজখবর নেন।

এসময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিটন ঢালী সেখানে উপ‌স্থিত ছি‌লেন। সেখানে তিনি বলেন, জেলা প্রশাসকের বদান্যতায় মেধাবী ফাল্গুনীর স্বপ্নপূরণ হ‌তে চলেছে। ফাল্গুনীর স্বপ্ন প্রাচ্যের অক্সফোর্ডখ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করার। দরিদ্রতার কারণে তার থমকে যাওয়া স্বপ্ন পূরণ হতে যাচ্ছে।

এ বিষয়ে ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার বলেন, একটি মাধ্যমে বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিকভাবে তার খোঁজখবর নেওয়া হয়। ফাল্গুনীর উচ্চশিক্ষা নির্বিঘ্ন করার লক্ষ্যে ভবিষ্যতেও তার পাশে থাকার চেষ্টা করা হবে।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।