ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

কালিয়াকৈরে জমি নিয়ে সংঘর্ষে আহত যুবকের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৩
কালিয়াকৈরে জমি নিয়ে সংঘর্ষে আহত যুবকের মৃত্যু

গাজীপুর: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মাঝুখান এলাকায় জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু হয়েছে।

নিহত ব্যাক্তি হলেন গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মাঝুখান এলাকার সাহাবুদ্দিনের ছেলে জাকির হোসেন (৪৫)।

 

নিহতের পরিবার, এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, কালিয়াকৈর উপজেলার মাঝুখান এলাকার সাহাবুদ্দিনের ১২৩ শতাংশ জমিতে তার ছেলে জাকির হোসেন ও মেয়েরা দীর্ঘদিন ধরে বসবাস করে আসছে। তাদের জমি স্থানীয় সফিকুল ইসলাম, মিজানুর রহমান, রহম আলী, শাহীন মিয়া ও আসাদ আলীসহ কয়েকজন জবর দখলের চেষ্টা করছে। একপর্যায়ে তারা ওই জমিতে ঘর নির্মানের চেষ্টা করলে জাকির হোসেন ও তার স্বজনরা বাধা দেয়। গত ৩১ জুলাই রাত সাড়ে ১০ টার দিকে জাকির হোসেন বাড়ির সামনে রাস্তায় বের হয়। এসময় আগে থেকে ওঁৎ পেতে থাকা সফিকুল ইসলাম, মিজানুর রহমান, রহম আলী, শাহীন মিয়া ও আসাদ আলীসহ ১২-১৩ তার পথরোধ করে। পরে তাদের মধ্যে বাকবিতণ্ডার সৃষ্টি হয়। এক পর্যায়ে তারা দা, লাঠি, চাইনিজ কুড়াল ও ছুরি দিয়ে জাকির হোসেনকে এলোপাতারী আঘাত করতে থাকে। এসময় তার মাথায় কুপ দিয়ে রক্তাক্ত জখম করে পালিয়ে যায়। পরে জাকিরের চিৎকার শুনে স্বজন ও আশপাশের লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। পরবর্তীতে তার অবস্থার অবনতি হলে তাকে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে জাকির হোসেনের মৃত্যু হয়। এঘটনায় নিহতের মা মোছা. জায়েদা বেগম বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করেন।

 

কালিয়াকৈর থানাধীন মৌচাক পুলিশ ফাঁড়ির পরিদর্শক শহিদুল ইসলাম জানান, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

 

বাংলাদেশ সময়: ০৩১৫, আগস্ট ৩, ২০২৩।

আরএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।