ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছাগলনাইয়াতে মডেল মসজিদ-ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
ছাগলনাইয়াতে মডেল মসজিদ-ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন 

ফেনী: ফেনী জেলার প্রথম  ছাগলনাইয়া উপজেলায় উদ্বোধন হয়েছে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র।  

রোববার (৩০ জুলাই) গণভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে এসব মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফেনীসহ ৫ম ধাপে সারাদেশে মোট ৫০টি মসজিদ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানে ফেনী থেকে সংযুক্ত ছিলেন ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরিন আখতার, জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তারসহ উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও সরকারি বেসরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।  

এ বিষয়ে ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরিন আখতার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগে এসব মসজিদ চালু হয়েছে। এতে করে ধর্মপ্রাণ মানুষের জন্য নামাজ আদায়ের সুবিধা হবে পাশাপাশি ইসলামের মূল মানবতার কথা প্রকাশ করার সুযোগ পাবে এবং মুসলিম উম্মাহর জন্য ধর্ম চর্চার অপার সুযোগ সৃষ্টি হয়েছে।  

জেলাপ্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন, ফেনীতে প্রথমবারের মতো উদ্বোধন হওয়া আমাদের জন্য আনন্দদায়ক। ফেনীর বাকি ৬টির মধ্যে ৪টির কাজ চলছে এবং ২টির জন্য ভূমি অধিগ্রহণের কাজ চলছে।  

তিনি বলেন, প্রধানমন্ত্রী মডেল মসজিদের স্বপ্ন ও ব্যবহার এর পরিকল্পনা তুলে ধরেছেন। এখন আমাদের  মসজিদের পবিত্রতা রক্ষাসহ সুন্দরভাবে দেখভাল করতে হবে এবং যত্ন নিতে হবে।

মসজিদ নির্মাণের ঠিকাদার মিজানুর রহমান মজুমদার জানান, প্রধানমন্ত্রীর বরাদ্দের যেকোনো কাজ খুব সুন্দরভাবে শেষ হয়। । ফেনীও তার ব্যাতিক্রম নয়। ছাগলনাইয়ায় প্রথমবারের মতো মসজিদ চালু হওয়া আমাদের জন্য গর্বের।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন পর্যন্ত সারা দেশে ৯ হাজার ৪৩৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৫৬৪টি নতুন মসজিদের মধ্যে ২৫০টি উদ্বোধন করেছেন। অবশিষ্ট মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণকাজ ২০২৪ সালের জুনের মধ্যে শেষ হওয়ার কথা রয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, পৌরসভা মেয়র এম মোস্তফা, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আকতার হোসেনসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
এসএইচডি/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।