ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

জামিনে বেরিয়ে বাদীকে কোপাল ধর্ষণ মামলার আসামি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
জামিনে বেরিয়ে বাদীকে কোপাল ধর্ষণ মামলার আসামি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজারে জামিনে বেরিয়ে ধর্ষণ মামলা করায় বাদীকে কুপিয়ে গুরুতর জখম করেছে অভিযুক্ত ধর্ষণকারী ও তার মা।

বুধবার (২৬ জুলাই) বিষয়টি সাংবাদিকদের জানান ধর্ষণের শিকার ভুক্তভোগী নারী।

এর আগে এ ঘটনায় সোমবার (২৪ জুলাই) থানায় হত্যাচেষ্টা মামলা করা হলেও দুদিনে কোনো আসামিকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

উপজেলার খাগকান্দা ইউনিয়নের ইসলামপুর গ্রামে গত ২৩ জুলাই প্রকাশ্য দিবালোকে ওই নারীকে (২৫) হাবিবুল্লাহর ছেলে ইউনুস (২৩) ও ইউনুসের মা জলেকা (৪৫) দেশীয় অস্ত্র রামদা দিয়ে কুপিয়ে শরীরের বিভিন্ন অংশ রক্তাক্ত করে।  

আগের একটি ধর্ষণ মামলার একমাত্র আসামি ইউনুস গ্রেপ্তার হয়ে দীর্ঘদিন কারাগারে থেকে ১৭ মে জামিনে বাড়িতে এসে বাদীকে মামলা প্রত্যাহারের জন্য ভয়-ভীতি দেখাতে থাকে। এ বিষয়ে থানাকে অবহিত করে ভুক্তভোগী নারী আরেকটি সাধারণ ডায়েরি করেন। সাধারণ ডায়েরির ঘটনা শুনে ইউনুছ আরও বেশি বেপরোয়া হয়ে  ভয়-ভীতি দেখাতে থাকে। জীবনের নিরাপত্তার জন্য ভুক্তভোগী ইউনুছের ভয়ে বাবার বাড়ি উপজেলার কান্দাপাড়ায় চলে আসে।

গত ১৯ জুলাই ধর্ষণ মামলার আসামি ইউনুস স্থায়ী জামিন নিয়ে বাড়িতে এসে আবার বাদীর বাড়িতে হামলা চালায় এবং ঘরের তালা ভেঙে ভিতরে ঢুকে জিনিসপত্র ভাঙচুর করে মূল্যবান জিনিসপত্র লুটপাট করে। এ খবর শুনে বাদী বাবার বাড়ি থেকে ইসলামপুর গ্রামে স্বামীর বাড়িতে এসে প্রতিবাদ করলে ইউনুসের মা জলেকা বাদীর শরীরে থাকা ওড়না ফাঁস লাগিয়ে মাটিতে ফেলে ইউনুসকে ঘর থেকে রামদা এনে তাকে হত্যা করতে বলে। মায়ের কথামতো ইউনুস ঘর থেকে রামদা এনে তাকে কোপাতে থাকে। এ সময় তার চিৎকারে পাশের বাড়ির লোকজন এসে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক জখমের গুরুত্ব দেখে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক এ সময় বাদীর পরিবারকে জানান, রোগীর অবস্থা অত্যন্ত সংকটাপন্ন। মলদ্বারের নালী কেটে ফেলা হয়েছে ফলে কৃত্রিম উপায়ে মলত্যাগের ব্যবস্থা করা হয়েছে এবং প্রাথমিকভাবে একটি অপারেশন হলেও আরেকটি অপারেশন করতে হবে এখনও রোগীর সম্পর্কে তেমন ভালো কিছু বলা যাচ্ছে না।

বাদীর স্বামী প্রবাসী হওয়ার কারণে তার বড় ভাই হাসান আলী আড়াইহাজার থানায় ২৪ জুলাই বিকেলে দুজনকে আসামি করে একটি অভিযোগ দায়ের করেন।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল ইসলাম তৈয়ব বলেন, এটি অত্যন্ত মর্মান্তিক ঘটনা। ইউনুস ধর্ষণ মামলায় স্থায়ী জামিনে এসে ওই নারীকে হত্যার চেষ্টায় কুপিয়ে জখম করেছে। আসামিরা পলাতক রয়েছে, আমরা তাদের গ্রেপ্তারের চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
এমআরপি/জেএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।